1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

গজনী অবকাশে সাম্পান ও বোট ক্লাব উদ্বোধন

  • আপডেট টাইম :: শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২

ঝিনাইগাতি (শেরপুর): শেরপুরের ঝিনাইগাতি উপজেলার গজনী অবকাশ কেন্দ্রে পর্যটক টানতে এবার যুক্ত হলো সাম্পান  নৌকা ও বোট ক্লাব। শনিবার (২৯ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ এ দুটি রাইডের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

জানা গেছে, দীর্ঘদিন সংস্কার ও নতুনত্ব না থাকায় পাহাড়ি অরণ্য বেষ্ঠিত গজনী অবকাশ কেন্দ্রে দর্শনার্থী কমে আসে। তার উপর গত দুই বছর যাবত করোনা মহামারীর কারণেও এখানকার পর্যটন ব্যবসায় ধ্বস নামে। এমতাবস্থায় বর্তমান জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ যোগদানের পর গজনীকে নতুন করে সাজাতে উদ্যোগ নেন। এরই ধারাবাহিকতায় ফরিদ উদ্দিন নামে একজন ব্যবসায়ী জেলা প্রশাসনের কাছ থেকে লীজ নিয়ে নিজ উদ্যোগে প্রায় ত্রিশ লাখ টাকা ব্যয়ে স্থাপন করেন ঝুলন্ত ব্রিজ ও ক্যাবল কার। জেলা প্রশাসন স্থাপন করে জীপ লাইনিং। যে তিনটি রাইড গত ১৭ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

এরপর আজ (শনিবার) ফরিদ উদ্দিনের উদ্যোগে নতুনভাবে প্রায় ৫ লাখ টাকায় তৈরি আনন্দ পার্ক ও সাম্পান উদ্বোধন করা হয়। সব বয়সী দর্শনার্থীর জন্য তৈরি সাম্পানে দোল খাওয়ার পাশাপাশি আনন্দ পার্কে কয়েক ধরণের রাইডে আনন্দ নিতে পারবেন দর্শনার্থীরা। একই সময়ে লেক-১ তে উদ্বোধন করা হয় বোট ক্লাব। যেখানে প্যাডেল বোটে করে দর্শনার্থীরা লেকের পানিতে ভাসতে পারবেন।

মিনিচিরিয়াখানাসহ বেশ কয়েকটি আকর্ষণীয় রাইডের উদ্যোক্তা ফরিদ উদ্দিন জানান, আগামী মাসে লেক-৪ এ প্রায় দশ লাখ টাকা ব্যয়ে ওয়াটার পার্ক তৈরি শেষ হবে। এখানে পানিতে টিউবে করে সাঁতার কাটা ছাড়াও কয়েক ধরণের রাইডের ব্যবস্থা থাকবে। এসব রাইডে পানিতে আনন্দ উপভোগ করতে পারবেন দর্শনার্থীরা।

জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ জানান, গজনীকে আকর্ষণীয় করতে সবধরণের উদ্যোগ নেওয়া হয়েছে। নতুন নতুন রাইড স্থাপন ছাড়াও পর্যটন মোটেল করার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। ট্যুরিস্ট পুলিশের জন্য আবেদন করা হয়েছে। ট্যুরিস্ট পুলিশ পাওয়ার পর পর্যটন মোটেল-হোটেলসহ পর্যটকদের সুবিধার্থে বিভিন্ন ধরণের সুযোগ-সুবিধা চালু করা হবে।

আনন্দ পার্ক-সাম্পান ও বোট ক্লাব উদ্বোধনকালে জেলা পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, জেলা প্রশাসকের সহধর্মীনি জান্নাতুল ফেরদৌস প্রিয়া, ঝিনাইগাতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com