1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন

পার্বত্য দুই জেলায় অবরোধ, বান্দরবানে যান চলাচল স্বাভাবিক

  • আপডেট টাইম :: রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবান : খাগড়াছড়ি ও রাঙামাটিতে সংঘাতের ঘটনায় তিন পার্বত্য জেলা (রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান) ৭২ ঘণ্টা সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। তাছাড়া এই কর্মসূচিতে সমর্থন দিয়েছে “সংঘাত ও বৈষম্য বিরোধী পাহাড়ি ছাত্র আন্দোলন” নামে সংগঠন। তবে পার্বত্য জেলা রাঙামাটি ও খাগড়াছড়িতে অবরোধ শুরু হলে ও বান্দরবানে অবরোধের তেমন কোনো প্রভাব পড়েনি।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে বান্দরবান থেকে চট্টগ্রাম, কক্সবাজার, ঢাকাসহ বিভিন্ন সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। বান্দরবান থেকে ছেড়ে গেছে দুরপাল্লার সব বাস। এছাড়াও বান্দরবানের অভ্যন্তরিন সড়ক যেমন রুমা, রোয়াংছড়ি ও থানচি সড়কেও যথা সময়ে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। তবে বান্দরবান থেকে রাঙ্গামাটি উদ্দেশ্যে কোন বাস ছেড়ে যায়নি বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। তাছাড়া নিত্যদিনের মত সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খোলা ছিল আর জনগণের জীবনযাত্রাও রয়েছে স্বাভাবিক। এই ঘটনা জেড়ে বান্দরবানে এখনো পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনা পাওয়া যায়নি।

বান্দরবান পূর্বাণী চেয়ারকোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু জানান, পাহাড়ে ডাকা অবরোধের প্রভাব বান্দরবানে নেই বললে চলে। সকাল থেকে বান্দরবানের চট্টগ্রাম- কক্সবাজার রুটে বাসগুলো চলাচল স্বাভাবিক রয়েছে।

বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী বলেন, বান্দরবানে এখনো কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। অপ্রীতিকর যে কোনো ধরনের ঘটনা এড়াতে জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন রয়েছেন।

এদিকে গতকাল অপ্রীতিকর ঘটনা এড়াতে বান্দরবানে পাহাড়ি-বাঙালি নেতৃবৃন্দের সাথে জেলা প্রশাসকের শান্তি আলোচনা হয়। জেলা প্রশাসক বান্দরবানের শান্তি সম্প্রীতি রক্ষায় ও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে যেকোনো ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এ ব্যাপারে বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেন, সাম্প্রদায়িক হামলা এড়াতে একটি কোর কমিটি গঠন করা হয়েছে এবং পাহাড়ি-বাঙ্গালী উভয়ই পক্ষের প্রতিনিধি, আইনশৃঙ্খলা বাহিনী কর্মকর্তাদের সাথে সভা করা হয়েছে। সভায় পাহাড়ি বাঙ্গালী দু’পক্ষের প্রতিনিধিরা সম্প্রীতি বজার রাখার প্রতিশ্রুতি দিয়েছেন। তারা কোনো ধরনের সহিংসতায় যাবেন না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com