1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

বিশ্বে আরও ৭৬৪৭ জনের মৃত্যু, শনাক্ত প্রায় সাড়ে ২৬ লাখ

  • আপডেট টাইম :: রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। সারা বিশ্বে একদিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৭ হাজার ৬৪৭ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৬ লাখ ৭৬ হাজার ২০ জনে।

একই সময়ে নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন আরও ২৬ লাখ ৩৯ হাজার ২২২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ কোটি ৩০ লাখ ৬ হাজার ৩৫ জনে।

এদিকে, ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২১ লাখ ১১ হাজার ৬৫ জন। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সেরে উঠেছেন ২৯ কোটি ৪৬ লাখ ৫ হাজার ৩৩২ জন।

রোববার (৩০ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসের নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

একদিনে করোনায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১ হাজার ১২৭ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ২৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ৫৪ লাখ ৮১ হাজার ১২২ জন আক্রান্ত এবং ৯ লাখ ৬ হাজার ৮৬১ জনের মৃত্যু হয়েছে।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৬৮ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লাখ ১৩ হাজার ১২২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ১৬ লাখ ১৫ হাজার ৭৭৯ জন এবং মারা গেছেন ৩ লাখ ৩০ হাজার ১১১ জন।

ব্রাজিলে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৯৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৭ হাজার ৩১৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৫২ লাখ ৪৭ হাজার ৪৭৭ জন এবং মারা গেছেন ৬ লাখ ২৬ হাজার ৬৪৩ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৯২ জন। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ২৯ হাজার ৫৭৬ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৪ কোটি ১০ লাখ ৮৭ হাজার ৮১৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৯৪ হাজার ১১০ জন।

ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৩৯৮ জন এবং মারা গেছেন ১৭৮ জন। এ পর্যন্ত দেশটিতে এক কোটি ৮৮ লাখ ৮ হাজার ৬২৫ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ৩০ হাজার ৪৫৬ জন।

যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৭২৭ জন এবং মারা গেছেন ২৯৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত এক কোটি ৬৪ লাখ ৬ হাজার ১২৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৬১৩ জন।

মেক্সিকোতে গত ২৪ ঘণ্টায় ৪৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৫ হাজার ২৪০ জনে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ১১৫ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৭৩ হাজার ৫৬১ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৩৭৭ জন, আর্জেন্টিনায় ১৭৯ জন, কলম্বিয়ায় ২৭২ জন, পোল্যান্ডে ২৩১ জন, জার্মানিতে ৯১ জন, কানাডায় ১৩৪ জন, তুরস্কে ১৭৪ জন, দক্ষিণ আফ্রিকায় ১২১ জন, ইউক্রেনে ১৪৯ জন, ভিয়েতনামে ১১৫ জন, গ্রিসে ৮০ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!