1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

ভোজ্য তেলের মূল্য বৃদ্ধি নিয়ে ব্যবসায়ীদের কারসাজি বন্ধ করুন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২

বাংলার কাগজ ডেস্ক : বাজারে ভোজ্য তেলের মূল্য বৃদ্ধি নিয়ে ব্যবসায়ীদের কারসাজি বন্ধে সরকারকে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে সমাজতান্ত্রিক মজদুর পার্টি।

আজ ৩ ফেব্রুয়ারি ২০২২ (বৃহস্পতিবার) সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সীকে দিয়ে সারাদেশের ভোজ্য তেল ব্যবহারকারী মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বেড়াচ্ছে। গত তিন মাসে ভোজ্য তেলের মূল্য দ্বিগুন বৃদ্ধি পেয়েছে। অথচ ব্যবসায়ীরা আবারো মূল্য বৃদ্ধির কারসাজি করছে।

তিনি আরো বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার এই মেয়াদে জনাব টিপু মুন্সীর মতো একজন ব্যবসায়ীকে বাণিজ্যমন্ত্রী করেছেন। এই বাণিজ্যমন্ত্রীর আমলে লাগামহীন ভাবে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর মূল্য লাগামহীন ভাবে বেড়ে চলেছে। চোর না শোনে ধর্মের কাহিনী। শেখ হাসিনার সরকারকে বোঝা উচিত কোন ব্যবসায়ী জনতার কথা ভাবে না। ব্যবসায়ীরা চলে লোভে ও লাভে। বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী নিজের ব্যবসা বৃদ্ধির কাজে সময় ব্যয় করছে, আর নিজেদের বর্গ ব্যবসায়ীদের স্বার্থে দেখছে। গত তিন মাসে ভোজ্য তেলের মূল্য বৃদ্ধি পেয়েছে দ্বিগুণ এর বেশী।  আন্তর্জাতিক বাজারে ভোজ্য তেলের মূল্য বৃদ্ধি তেমন হারে বৃদ্ধি পায় নাই।

তিনি বলেন, দেশি—বিদেশী কোম্পানী এক চেটিয়া ভাবে ভোজ্য তেল আমদানি করে রিফাইন করে বাজারে বিক্রয় করছে। ভোজ্য তেল সিন্ডিকেট বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সমর্থন নিয়ে ভোজ্য তেল ব্যবসায়ীরা ষড়যন্ত্রমূলক ভাবে মূল্য বৃদ্ধি করে চলছে। আবার ভোজ্য তেলের মূল্যবৃদ্ধির হুমকি দিয়ে বেড়াচ্ছে। শেখ হাসিনার সরকারকে সিদ্ধান্ত নিতে হবে তারা জনগণের পক্ষে থাকবে নাকি গুটি কয়েক ভোজ্য তেল ব্যবসায়ীদের পক্ষে থাকবে?

তিনি আরো বলেন, জনগণের প্রয়োজনে প্রতিবেশী দেশগুলো থেকে পরিশোধিত ভোজ্য তেল আমদানি করে খোরা বাজের ন্যায্য মূল্যে বিক্রয় করতে হবে। সরকারকে সিদ্ধান্ত নিতে হবে নতুনকরে শুধু মাত্র ভোজ্য তেল সয়াবিন ও পামওয়েল নির্ভরশীল না থেকে দেশে ভোজ্য তেল উৎপাদন করার ব্যবস্থা করতে হবে। দেশে তেল উৎপাদনের নতুন উৎস খুঁজে বের করে দেশে ভোজ্য তেলে উৎপাদনের নতুন ব্যবস্থা করতে হবে। কৃষি বিভাগকে ঢেলে সাজালে কৃষকরা দেশে ভোজ্য তেলের কৃষি পণ্য উৎপাদন করে পরনির্ভরশীল ভোজ্য তেল কমিয়ে দেশকে ভোজ্য তেল উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ করে গড়ে তুলতে হবে। আশা করি সরকার নিজস্ব ব্যবস্থাপনায় ভোজ্য তেল উৎপাদনে এক যুগান্তকারী পদক্ষেপ নিবেন।

প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!