1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

দশ রুটে ৭৪ ফ্লাইট কমালো বিমান

  • আপডেট টাইম :: সোমবার, ৯ মার্চ, ২০২০

বাংলার কাগজ ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণের জেরে আন্তর্জাতিক ১০টি রুটে ৭৪টি ফ্লাইট কমানোর ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এছাড়া কাতার সরকারের সাময়িক নিষেধাজ্ঞার কারণে দেশটিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সব ফ্লাইট আপাতত বাতিল করা হয়েছে।

সোমবার (০৯ মার্চ) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ এমন সিদ্ধান্তের কথা জানায়।

দশটি রুটের মধ্যে মধ্যপ্রাচ্যের সাতটি, দক্ষিণ এশিয়ায় দুটি ও পূর্ব এশিয়ার একটি গন্তব্যের ফ্লাইট কমছে। রুটগুলো হলো- মধ্যপ্রাচ্যের দুবাই, কুয়েত, দাম্মাম, জেদ্দা, দোহা, রিয়াদ, আবুধাবি, মাসকাট, থাইল্যান্ডের ব্যাংকক ও সিঙ্গাপুর।

এর বাইরে আর যে পাঁচটি রুটে বিমান ফ্লাইট পরিচালনা করে সেগুলো হচ্ছে- যুক্তরাজ্যের লন্ডন, নেপালের কাঠমান্ডু, ভারতের কলকাতা, মিয়ানমারের ইয়াঙ্গুন ও মালয়েশিয়ার কুয়ালালামপুর।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের প্রধান তাহেরা খন্দকার জানান, জাতীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থাটি এতোদিন সপ্তাহে ১৪২টি ফ্লাইট পরিচালনা করতো। ৭৪টি ফ্লাইট কমানোর ঘোষণায় এখন থেকে পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত সপ্তাহে ৬৮টি ফ্লাইট চালু থাকবে।

এদিকে, কাতার সরকারের নিষেধাজ্ঞা অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত সোমবার থেকে দোহাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

এ প্রেক্ষাপটে বিমানের ফ্লাইটে কাতারগামী যাত্রীরা দেশটির সরকারের জারি করা নিষেধাজ্ঞা বহাল থাকায় আপাতত সেখানে ভ্রমণ করতে পারবেন না।

বিমান সূত্র জানায়, যেসব যাত্রী বাংলাদেশ বিমানে ভ্রমণের জন্য টিকিট কিনেছেন চাইলে রিফান্ড নিতে পারবেন অথবা নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর সিট খালি থাকলে নির্ধারিত ফ্লাইটে ফের আসন বরাদ্দ করা হবে।

এসব বিষয়ে জানতে বিমানের কল সেন্টারে যোগাযোগ করতে বলা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com