1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:৪৬ অপরাহ্ন

৮ নির্দেশনায় চলবে প্রাথমিকের ক্লাস

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১০ মে, ২০২২

বাংলার কাগজ ডেস্ক : ঈদের দীর্ঘ ছুটি শেষে আগামী ১২ মে থেকে খুলছে সরকারি প্রাথমিক বিদ্যালয়। এক্ষেত্রে প্রতিষ্ঠান পরিচালনায় ৮ নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সোমবার রাতে ডিপিইর ওয়েবসাইটে এসব নির্দেশনা প্রকাশ করা হয়।

নির্দেশনা হলো-

(১) এক শিফট বিশিষ্ট বিদ্যালয়গুলোতে শনিবার থেকে বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা ১৫মিনিট পর্যন্ত এবং বৃহস্পতিবার বিকাল ২টা ২৫ পর্যন্ত (১ম ও ২য় শ্রেণি সকাল ৯টা ৩০মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত এবং ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণি সকাল ৯টা থেকে বিকাল ৩টা ১৫মিানিট পর্যন্ত শ্রেণি পাঠদান কার্যক্রম চলবে।

(২) দুই শিফটের বিদ্যালয়সমূহে শনিবার থেকে বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা  পর্যন্ত এবং বৃহস্পতিবার বিকাল ২টা ৩০ মিনিট পর্যন্ত (১ম ও ২য় শ্রেণি: সকাল ৯টা থেকে সকাল ১১টা ৫০টি পর্যন্ত এবং ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণি সকাল ১১টা ৩০মিনিট থেকে বিকাল ৪ টা পর্যন্ত) শ্রেণি পাঠদান কার্যক্রম চলমান থাকবে।

(৩) এক শিফট বিশিষ্ট বিদ্যালয়সমূহে প্রাক-প্রাথমিক শ্রেণি কার্যক্রম শনিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা ৩০ মিনিট  থেকে দুপুর ১২টা এবং দুই শিফট বিশিষ্ট বিদ্যালয়সমূহে সকাল ৯টা থেকে সকাল ১১টা ৩০ পর্যন্ত চলবে।

(৪) এক শিফট বিশিষ্ট বিদ্যালয়সমূহে দৈনিক সমাবেশ সকাল ৯ থেকে সকাল ৯টা ২৫মিনিট পর্যন্ত এবং দুই শিফট বিশিষ্ট বিদ্যালয়সমূহে দৈনিক সমাবেশ সকাল ১১টা ৩০ মিনিট থেকে সকাল ১১টা ৫০মিনিট পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা করতে হবে।

(৫ ) প্রধান শিক্ষক বিষয়ভিত্তিক প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের অগ্রাধিকার দিয়ে রুটিন প্রণয়নপূর্বক সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী উপজেলা শিক্ষা অফিসারের অনুমোদন গ্রহণ করবেন।

(৬) ঢাকা মহানগরীর প্রাথমিক বিদ্যালয়ের পাঠদানের সময়সূচির ক্ষেত্রে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ২০১৯ সালের ২৯ জানুয়ারির পরিপত্রটি অনুসরণ করবেন।

(৭) শিখন ঘাটতি পূরণে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে।

(৮) এ নির্দেশনাসমূহ পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত চলবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!