1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১২:৪৫ পূর্বাহ্ন

সিলেটে সিএনজি স্টেশনে যানবাহনের দীর্ঘ সারি, গ্যাস পেতে দুর্ভোগ

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৯ জুলাই, ২০২২

সিলেট: সিলেটের সিএনজি ফিলিং স্টেশনগুলোতে গত কিছুদিন থেকে যানবাহনের দীর্ঘ সারি লক্ষ্য করা গেছে। গ্যাসের লোড না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। ফলে গ্যাস পেতে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হচ্ছে।

তবে জালালাবাদ গ্যাসের একটি সূত্র জানিয়েছে, সামগ্রিক পরিস্থিতির কারণে তারা মাসিক লোডের ক্ষেত্রে সময় কিছুটা আগ-পিছ করেছেন।

পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ চৌধুরী জানান, জালালাবাদ গ্যাস থেকে ২০০৭ সালে পাম্পগুলোকে সিএনজির যে লোড দেওয়া হতো এখনো তাই দেওয়া হচ্ছে। দীর্ঘ ১৫ বছরেও এটি বাড়েনি। এ কারণে অধিকাংশ ফিলিং স্টেশনের লোড মাসের ২২ থেকে ২৩ তারিখে শেষ হয়ে যায়। লোড না থাকায় সিলেটের প্রায় ৮০ ভাগ সিএনজি ফিলিং স্টেশন বন্ধ হবার উপক্রম।

জুবায়ের আহমদ আরো জানান, সিলেট বিভাগে সব মিলিয়ে ৩৬টি সিএনজি ফিলিং স্টেশন রয়েছে। লোড না থাকায় সিলেট-সুনামগঞ্জ রোডের ৫টি ফিলিং স্টেশন ইতোমধ্যেই বন্ধ হয়ে গেছে।

শুক্রবার সকাল ১১টার দিকে সিলেট-সুনামগঞ্জ সড়কের পাঠানটুলা এলাকায় নর্থ-ইস্ট সিএনজি ফিলিং স্টেশনে যানবাহনের দীর্ঘ সারি দেখা যায়। এ সময় অনেক গাড়ি ফিলিং স্টেশনের বাইরে সড়কে অবস্থান করছিল। এ কারণে সড়কে যানজট হচ্ছে।

আজির উদ্দিন নামে এক সিএনজি অটোরিকশা চালক জানান, তিনি বৃহস্পতিবার (২৮ জুলাই) ৪ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে সিএনজি কিনেছেন। দিনের অনেক সময় গ্যাস নিতেই চলে যায়। ফলে সময়ের অভাবে উপার্জন কমে যাচ্ছে।

এ ব্যাপারে জালালাবাদ গ্যাসের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা গ্যাস ব্যবহারের ক্ষেত্রে সবাইকে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়ে বলেন, এ জন্য সরকারি নির্দেশনাও রয়েছে। যাতে ডেড লক (অচলাবস্থা সৃষ্টি) না হয়, এ জন্য তারা লোডের ক্ষেত্রে আগ-পিছ করছেন। এভাবেই ম্যানেজ করে চালানো হচ্ছে। ওই কর্মকর্তা নাম প্রকাশ করতে রাজি হননি।

এদিকে, বাংলাদেশ সিএনজি এসোসিয়েশন সিলেট বিভাগের উদ্যোগে বৃহস্পতিবার জরুরি মতবিনিময় সভায় জেলা প্রশাসক সিএনজি’র বিদ্যমান সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন বলে সংশ্লিষ্টরা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!