1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১২:৫০ পূর্বাহ্ন

রাজনৈতিক ও ধর্মীয় নেতাদের বন্দি রাখা গজবের কারণ হতে পারে

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৯ জুলাই, ২০২২

বাংলার কাগজ ডেস্ক : ২৭ জুলাই ২০২২ বুধবার সকালে আধিপত্য প্রতিরোধ আন্দোলনের উদ্যোগে রাজবন্দী ও ধমীর্য় নেতাদের মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে সংগঠনের আহ্বায়ক ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমীন পীর সাহেব বি.বাড়িয়া বলেন, মহান আল্লাহ ছাড় দিলেও ছেড়ে দেন না। জালিমকে আল্লাহ মাফ করেন না। এই রাতের ভোটের সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য অন্যায়ের প্রতিবাদী রাজনৈতিক নেতা—কর্মী ও আলেম—ওলামাদেরকে কারাবন্দী করে রেখেছে। চোর—ডাকাত অশ্লীল নায়িকা—নর্তকী জামিন পেলেও আলেমরা প্রায়ই জামিন পান না। পরিবারের পক্ষে তাদের সাথে দেখা করাও দূঃসাধ্য। মহান আল্লাহ বলেছেন, “যে আমার কোন বন্ধুকে কষ্ট দেয় আমি আল্লাহ তার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করি।” তিনি বলেন, “জুলুম—নির্যাতনের পরিণতি ভয়াবহ হতে পারে। নিরাপরাধ রাজনৈতিক ও ধর্মীয় নেতাদেরকে কারাবন্দী রাখা মহাপরাক্রান্ত আল্লাহর গজবের কারণ হতে পারে।”

তিনি অবিলম্বে বন্দিদেরকে মুক্তি দেবার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

সংগঠনের সদস্য সচিব এয়াকুব শরীফের পরিচালনায় মানববন্ধনে প্রধান বক্তা ছিলেন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সহ—সভাপতি ও আধিপত্য প্রতিরোধ আন্দোলনের উপদেষ্টা রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম চৌধুরী মিলন, আরো বক্তব্য রাখেন উপদেষ্টা মোহাম্মদ শামসুদ্দীন, কেন্দ্রীয় নেতা আমীর আলী হাওলাদার, ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় নেতা পীরজাদা মাওলানা শাহ আলম সুনামগঞ্জী, মাওলানা শহীদুল্লাহ নেত্রকোণা, দৈনিক সরকার সম্পাদক মাওলানা ওবায়দুল হক, আধিপত্য প্রতিরোধ আন্দোলনের নেতা শামছুল হক সিকদার প্রমুখ।

বক্তাগণ বলেন, অগণিত গণহত্যার নায়ক ভারতের উগ্র সাম্প্রদায়িক বিজেপি নেতা নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমনের প্রতিবাদ করায় অসংখ্য ছাত্র—জনতা, রাজনীতিবিদ ও আলেম—ওলামাকে সরকার কারারুদ্ধ করে রেখেছে। দেশে এখন তেল, গ্যাস, বিদ্যুৎসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির উন্নয়নের মহোৎসব চলছে। অথচ বিনা ভোটের ও রাতের ভোটের সরকার ছলে বলে কৌশলে ক্ষমতায় থাকতে চায়। কিন্তু নির্দলীয় নিরপেক্ষ অন্তবতীর্কালীন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ছাড়া কোন নির্বাচন মেনে নেওয়া হবে না।

তাঁরা সকল দলকে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে যুগপৎ বৃহত্তর আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!