1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন

সিউলে সর্বোচ্চ বৃষ্টির রেকর্ড, ৮ জনের মৃত্যু

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে ও এর আশপাশের এলাকায় সোমবার রাত থেকে শুরু হওয়া প্রবল বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এতে কমপক্ষে আটজন মারা গেছেন। এছাড়া আহত হয়েছেন ১৪ জন। নিখোঁজ রয়েছেন ৬ জন মানুষ।

এদিকে বৃষ্টির কারণে অনেক এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।  পানিতে তলিয়ে থাকায় পাতাল রেল এবং রেল যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে দেওয়া হয়েছে। মঙ্গলবার (৯ আগস্ট) বিভিন্ন সংবাদ মাধ্যম একথা জানায়।

দক্ষিণ কোরিয়ার আবহাওয়া বিভাগ (কেএমএ) জানায়, অনেক এলাকাতে ৮০ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড করা হয়েছে।  এই বৃষ্টিপাত আরো কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

কেএমএ জানায়, সিউলের ডংজাক জেলায় প্রতি ঘণ্টায় ১৪১.৫  মিলিমিটারের বেশি বৃষ্টি রেকর্ড করা হয়েছে।  যা ১৯৪২ সালের পর সর্বোচ্চ বৃষ্টিপাত।

সংবাদ সংস্থা ইয়োনহাপের জানায়, সিউলে ১৬৩ জন মানুষ গৃহহীন হয়ে পড়েছে।  তাদেরকে বিভিন্ন স্কুলে নিয়ে আশ্রয় দেওয়া হয়েছে।

পরিস্থিতি মোকাবিলার জন্য সব ধরণের প্রস্তুতি নিতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওল।  একই সঙ্গে তিনি ঝুঁকিপূর্ণ এলাকা থেকে বাসিন্দাদের সরিয়ে নিতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

সূত্র: বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!