1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৪:১৩ অপরাহ্ন

ফ্রি-কিক থেকে দুর্দান্ত গোল মেসির, জয়ের ধারায় পিএসজি

  • আপডেট টাইম :: রবিবার, ২ অক্টোবর, ২০২২

স্পোর্টস ডেস্ক : ইন্টারন্যাশনাল ব্রেকে গিয়ে আর্জেন্টিনার হয়ে যে দুরন্ত ফর্মে ছিলেন লিওনেল মেসি, সেটা টেনে এনেছেন যেন পিএসজিতেও। শনিবার রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানে পিএসজির ম্যাচ ছিল নিসের বিপক্ষে। এই ম্যাচেই তিনি নিলেন দুর্দান্ত এক ফ্রি-কিক। যাকে বলে মেসির ট্রেডমার্ক। সেই ফ্রি-কিক থেকেই অবিশ্বাস্য এক গোল করলেন পিএসজির আর্জেন্টাইন তারকা।

সেন্টার বক্সের একেবারে মাথা থেকে বাম পায়ের ফ্রি-কিকটি নেন মেসি। নিসের ডিফেন্সকে বোকা বানানোর জন্য প্রথমে দৌড় দেন নেইমার। মনে হচ্ছিল যেন তিনিই কিকটা নেবেন। কিন্তু না, প্রতিপক্ষের এই বিভ্রান্তির সুযোগ নিয়ে ট্রেডমার্ক ফ্রি-কিকটি করে বসেন মেসিই।

২৯তম মিনিটে মেসির করা এই গোলের পর অবশ্য পিএসজি লিড ধরে রাখতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি গোল হজম করে বসে তারা। কিন্তু বদলি হিসেবে মাঠে নামা কিলিয়ান এমবাপে ৮৩তম মিনিটে গোল করে ২-১ ব্যবধানে পিএসজির জয় নিশ্চিত করেন।

একের পর এক গোল করে যাচ্ছেন মেসি। শেষ তিন ম্যাচে করেছেন ৫ গোল। জাতীয় দলের হয়ে দুই ম্যাচেই করেছিলেন জোড়া গোল। হন্ডুরাস এবং জ্যামাইকার বিপক্ষে ৪ গোল করার পর ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিসের বিপক্ষেও করলেন এক গোল। পিএসজির হয়ে এই মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় মেসি করলেন ৭ম গোল।

২৯তম মিনিটে মেসির গোলের পর পিএসজির বর্তমান কোচ ক্রিস্টোফার গ্যালটিয়ের তার সাবেক ক্লাব নিসের কাছ থেকে জবাব পেতে সময় লাগেনি। ম্যাচের ৪৭তম মিনিটে নিসেকে সমতায় ফেরান গ্যাটান ল্যাবোর্ডে।

ম্যাচের ৭ মিনিট বাকি থাকতে নর্দি মুকিয়েলের পেছনে বাড়িয়ে দেয়া বলকে ধরে নিসের জালে বল জড়িয়ে দিতে বিলম্ব করেনি।

এই জয়ের ফলে আবারও ফ্রেঞ্চ লিগ ওয়ানরে পয়েন্ট তালিকায় শীর্ষে চলে এলো পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা মার্শেইকে পেছনে ফেলেছে ২ পয়েন্টের ব্যবধানে।

পিএসজি কোচ গ্যালতিয়ের তার একাদশ সাজান এমবাপেকে ছাড়াই। ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক ফুটবলে দারুণ ব্যস্ত থাকার কারণে এমবাপেকে শুরুর একাদশে রাখেননি তিনি। বরং, ২০ বছর বয়সী হুগো একিতিকেকে দিয়ে একাদশ সাজান তিনি। তবে, এমবাপে না থাকলে যে পিএসজির ওপর একটা নেতিবাচক প্রভাব পড়ে, সেটা অনুভূত হলো না।

কারণ, মেসি এবং নেইমারের যুগলবন্দীতে এলো ফ্রি কিক এবং মেসির ট্রেডমার্ক শটে সেই ফ্রি-কিক থেকে গোল। যদিও শেষ পর্যন্ত পিএসজিকে জয় পেতে এমবাপের সহযোগিতা নিতেই হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!