1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৪:৪৪ অপরাহ্ন

বাবর-রিজওয়ানকে টপকে রোহিত-রাহুল জুটির রেকর্ড

  • আপডেট টাইম :: সোমবার, ৩ অক্টোবর, ২০২২

স্পোর্টস ডেস্ক : গুয়াহাটিতে ভারত ও দক্ষিণ আফ্রিকার রান উৎসবের ম্যাচে বিশ্ব রেকর্ড গড়লো রোহিত শর্মা ও লোকেশ রাহুলের জুটি। টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি পঞ্চাশ ছাড়ানো জুটির কীর্তি গড়েছেন ভারতের এই দুই ব্যাটসম্যান, পেছনে ফেলেছেন পাকিস্তানের বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের জুটিকে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোহিত ও রাহুল জুটির ‘হাফ সেঞ্চুরি’ হলো ১৫তম বার। ৯৬ রানের জুটি গড়েন তারা। বাবর-রিজওয়ানের ১৪ বার করা পঞ্চাশ ছাড়ানো জুটির রেকর্ড ভেঙেছেন দুজন। এখন তারা দ্বিতীয় স্থানে। ১৩ বার ‘হাফ সেঞ্চুরি’ জুটিতে তৃতীয় স্থানে আয়ারল্যান্ডের পল স্টার্লিং ও কেভিন ও’ব্রায়েন।

আরেকটি রেকর্ড ভেঙেছেন রোহিত-রাহুল। টি-টোয়েন্টিতে ভারতের হয়ে এই জুটি সবচেয়ে বেশি রান করেছেন। আগের জুটিতেও ছিল রোহিতের নাম, তার সঙ্গী ছিলেন শিখর ধাওয়ান। রোহিত ও রাহুল ১৭৪৪ রান করেছেন, ধাওয়ানের সঙ্গে রোহিত করেছিলেন ১৭৪৩ রান।

রাহুলের ২৮ বলে ৫৭ রান এবং রোহিতের ৩৭ বলে ৪৩ রানের সঙ্গে সূর্যকুমার যাদবের ইনিংস সেরা ৬১ রানে ৩ উইকেটে ২৩৭ রান করে ভারত। জবাবে ডেভিড মিলারের ৪৭ বলে ১০৬ রানে লড়াই করে হার মানে দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচের সিরিজ একটি হাতে রেখে ২-০ তে জিতে নিয়েছে ভারত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!