1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০৮ মে ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

ফাঁড়িতে হামলা চালিয়ে মাদক কারবারিকে ছিনতাই, গুলিতে একজনের মৃত্যু

  • আপডেট টাইম :: রবিবার, ২০ নভেম্বর, ২০২২

চট্টগ্রাম: চট্টগ্রামে নগরীতে পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ইয়াবাসহ আটক মাদক কারবারি মোহাম্মদ হানিফকে (৩০) ছিনিয়ে নিয়েছে তার সহযোগীরা। এই ঘটনায় পুলিশের ৫ সদস্যসহ ১০ জন আহত হয়েছে। পরে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন হানিফের বোন নাজমার মৃত্যু হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) রাতে চট্টগ্রামের নগরের কালুরঘাট এলাকায় নভেম্বর এই ঘটনা ঘটে।

জানা যায়, শনিবার সন্ধ্যায় চট্টগ্রামের চান্দগাঁও থানার মোহরার রেললাইন কেন্দ্রিক মাদক সম্রাট হানিফের আস্তানায় অভিযান চালিয়ে এক সহযোগীসহ তাকে আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৫ হাজার পিস ইয়াবাও উদ্ধার করা হয়। এই ঘটনার ঘণ্টাখানেকের মধ্যেই মাদক কারবারিরা কালুরঘাট পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে হানিফ ও তার সহযোগী শরীফকে ছিনিয়ে নেয়। এই হামলায় হানিফের সহযোগী বেশকিছু হিজড়াও ছিলো। সেখানে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়। আহতদের মধ্যে হানিফের বোন নাজমা আক্তার হাসপাতালে মারা যায়।

এদিকে ছিনিয়ে নেয়া হানিফ ও তার সহযোগীদের ধরতে শনিবার রাত ১১টার দিকে অভিযান চালায় পুলিশ। প্রায় ঘণ্টাব্যাপী এই সাঁড়াশি অভিযানে তিন হিজড়াসহ সাতজনকে আটক করা হয়। এদের মধ্যে একজন নারী, তিনজন হিজড়া ও তিনজন ছেলে রয়েছে। তবে হানিফ ও তার সহযোগী শরীফকে আটক করা যায়নি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) মোখলেসুর রহমান  বলেন, ‘হানিফের আস্তানায় আমরা রাতে তিন প্লাটুন পুলিশ নিয়ে অভিযান চালিয়েছি। সেখান থেকে মোট সাতজনকে আটক করে ফাঁড়িতে এনেছি। হানিফকেও গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।’

উল্লেখ্য, পটুয়াখালীর মীর্জাগঞ্জের বাসিন্দা এই হানিফ চট্টগ্রাম নগরের মোহরার ৯ নম্বর ও ৮ নম্বর রেল লাইন কেন্দ্রিক ইয়াবা-মদসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড নিয়ন্ত্রণ করে। তার একাজে হিজড়া নামধারী বিশাল বাহিনী রয়েছে তার। সরকারদলীয় কতিপয় নেতাদের ভাগ বাটোয়ারা দিয়ে দেদারসে মাদক ব্যবসা চালিয়ে আসছিল হানিফ। তার নামে মাদক-খুনসহ একাধিক মামলা থাকার পরও পুলিশের একাধিক অভিযানে সে ছিল ধরাছোঁয়ার বাইরে। পুলিশি অভিযানে তার সহযোগীরা আটক হলেও সে সব সময় ধরাছোঁয়ার বাইরে থেকে যায়। ২০২০ সালের ১২ অক্টোবর ইয়াবাসহ হানিফকে র‌্যাব আটক করলেও তার হিজড়া বাহিনী সড়ক অবরোধ করে তাকে ছিনিয়ে নেয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!