1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

সোনার দাম ভরিতে কমলো ১১৬৭ টাকা

  • আপডেট টাইম :: রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩

অর্থ ও বাণিজ্য ডেস্ক : দেশের বাজারে বেশ কয়েক দফা বাড়ানোর পর এবার কমিয়ে সোনার নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বাজুস ভালো মানের প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ১১৬৭ টাকা কমিয়েছে। ফলে এখন থেকে ভালো মানের প্রতি ভরি সোনার বিক্রি হবে ৯২ হাজার ২৬২ টাকা। শনিবার পর্যন্ত যা বিক্রি হয়েছে ৯৩ হাজার ৪২৯ টাকা।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। রোববার (৫ ফেব্রুয়ারি) থেকে সোনার এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস।

নতুন দাম অনুযায়ী, রোববার (৫ ফেব্রুয়ারি) থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯২ হাজার ২৬২ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৮৮ হাজার ৬৩ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৭৫ হাজার ৪৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬২ হাজার ৮৬৯ টাকায় বিক্রি হবে।

সোনার দাম কমা‌নো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে,২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।

৪ ফেব্রুয়ারি পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা ৯৩ হাজার ৪২৯ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৮৯ হাজার ১৭১ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৭৬ হাজার ৪৫৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৩ হাজার ৩৩৬ টাকায় বেচাকেনা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!