1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

৭ মার্চের অনুষ্ঠানে যাওয়ার পথে প্রবাসীর স্ত্রীর হাতে আ’লীগ নেতা লাঞ্ছিত

  • আপডেট টাইম :: রবিবার, ১৯ মার্চ, ২০২৩

নালিতাবাড়ী (শেরপুর) : ৭ মার্চের অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে খাদিজা বেগম নামে এক প্রবাসীর স্ত্রীর হাতে লাঞ্ছিত হয়েছেন প্রবীণ আওয়ামী লীগ নেতা আজগর আলী (৬৫)। একইসঙ্গে গলায় গামছা পেচিয়ে তাকে শ্বাসরোধের চেষ্টা করা হয়েছে বলেও অভিযোগ ওঠেছে। এ ঘটনায় নালিতাবাড়ী থানায় লিখিত অভিযোগ দিলেও এখনও প্রতিকার পাননি ওই আ’লীগ নেতা।

অভিযোগের প্রেক্ষিতে খোঁজ নিতে গেলে স্থানীয়রা জানান, গত ৭ মার্চ সকাল আনুমানিক সাড়ে আটটার দিকে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ১নং পোড়াগাঁও ইউনিয়নের ১নং ওয়ার্ড আ’লীগের সভাপতি আজগর আলী ৭ মার্চ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের অনুষ্ঠানে যোগ দিতে তার পশ্চিম সমেশ্চুড়াস্থ বাড়ি থেকে বের হয়ে বাজারের দিকে যাচ্ছিলেন। এসময় একই গ্রামের প্রবাসী রাশেদ এর স্ত্রী খাদিজা আছমা নামে আরও এক নারীকে সাথে নিয়ে আজগর আলীর পথ রোধ করে টানাহেচড়া ও লাঞ্ছিত করেন। একপর্যায়ে গলায় থাকা গামছা টেনে শ্বাসরোধ করার চেষ্টা করলে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করেন।

স্থানীয়রা জানান, একই এলাকার হতদরিদ্র মতিউর রহমানের জমি নিয়ে ওই প্রবাসীর স্ত্রীর সাথে বিরোধ চলছিল। এমতাবস্থায় ন্যায়বিচার বঞ্চিত ওই হতদরিদ্রের অধিকার রক্ষায় স্থানীয় গণ্যমান্যদের সঙ্গে আজগর আলীও কাজ করছিলেন। এ বিরোধের জেরেই আজগর আলীকে লাঞ্চিত করা হয় বলে তারা জানান।

স্থানীয় বাসিন্দা আশকর আলী ও কামাল হোসেনসহ অন্যরা জানান, একজন নীরিহ হতদরিদ্রের পক্ষে কাজ করায় আজগর আলীকে পরিকল্পিতভাবে লাঞ্ছিত করা হয়েছে। গায়ে থাকা পাঞ্জাবী এবং মুজিব কোর্ট ধরে টানা-হেচড়া করা হয়েছে। গলায় থাকা গামছা দিয়ে শ্বাসরোধের চেষ্টা করা হয়েছে। একজন বয়োজ্যেষ্ঠ মানুষের সাথে এমন ঘটনা নিন্দনীয়। আমরা এর প্রতিকার চাই। এসময় তারা স্থানীয় ইউপি সদস্য নবী হোসেন এর বিরুদ্ধে অন্যায়ভাবে খাদিজার পক্ষ নিয়ে বিষয়টি সুষ্ঠু সমাধানে বেঘাত সৃষ্টি করার অভিযোগও তোলেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোতা মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, একজন মুরুব্বীর গায়ে হাত তোলা জঘন্য কাজ। এর প্রতিকার হওয়া জরুরী।

ভুক্তভোগী আজগর আলী জানান, ঘটনার দিন থেকে আমি ভালোভাবে ঘুমাতে পারি না, খেতে পারি না। লজ্জায়-অপমানে আমার অবস্থা এখন মরে যাওয়ার মতো। বৃদ্ধ বয়সে নারীর হাতে আমাকে লাঞ্চিত হতে হলো। অথচ আজও প্রতিকার পেলাম না।

এ বিষয়ে খাদিজার সাথে যোগাযোগ করা হলে তিনি লাঞ্ছিতের ঘটনা অস্বীকার করে জানান, জমি নিয়ে আজগর আলী অন্য পক্ষ নেওয়ায় কথা বলার জন্য তাকে ডেকে দাড় করিয়েছিলাম। কিন্তু লাঞ্ছিত বা হাতাহাতির কোন ঘটনা ঘটেনি।

স্থানীয় ইউপি সদস্য নবী হোসেন তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ অস্বীকার করে জানান, লাঞ্চিতের কোন ঘটনা সেদিন ঘটেনি।

এদিকে থানায় লিখিত অভিযোগের বিষয়ে জানতে চাইলে পোড়াগাঁও বিট অফিসার এসআই আব্দুস সালাম জানান, বিষয়টি সমাধানের জন্য আওয়ামী লীগ নেতৃবৃন্দ দায়িত্ব নিয়েছেন। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।

লিখিত অভিযোগ দেওয়া হয়েছে এবং তদন্তে কি পাওয়া গেছে জানতে চাইলে এ বিষয়ে তিনি তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!