1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

নালিতাবাড়ীতে ট্রান্সফরমার চুরি করতে গিয়ে গণধোলাইয়ের শিকার যুবক

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩

নালিতাবাড়ী (শেরপুর) : কথায় আছে ‘চোরের দশদিন গেরস্থের একদিন’। চলতি বোরো মৌসুমে প্রায় অর্ধশত ট্রান্সফরমার ও সেচপাম্পের মোটর চুরির একপর্যায়ে পুনরায় চুরি করতে এসে জনতার গণধোলাইয়ের শিকার হয়েছে রাসেল মিয়া (৩৫) নামে চোর চক্রের এক সদস্য।

বৃহস্পতিবার (২৩ মার্চ) ভোরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রূপনারায়নকুড়া ইউনিয়নের সিঙ্গুয়ারপাড় গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন যাবত উপজেলায় আশঙ্কাজনকহারে বৈদ্যুতিক ট্রান্সফরমার ও বৈদ্যুতিক সেচপাম্পের মোটর চুরি হচ্ছিল। কোনভাবেই চোর ধরতে না পারায় একপর্যায়ে উপজেলা পরিষদের পক্ষ থেকে ট্রান্সফরমার চোর ধরতে এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করা হয়। মাঝখানে কিছুদিন চুরি বন্ধ থাকলেও চলতি বোরো মৌসুমে পুনরায় আশঙ্কাজনকহারে ট্রান্সফরমার ও মোটর চুরি বৃদ্ধি পায়। অন্তত অর্ধশত ট্রান্সফরমার ও মোটর চুরি হয়ে যায়। গেল সপ্তাহেও রূপনারায়নকুড়া ইউনিয়নের বিভিন্ন জায়গা থেকে একরাতে ৯টি বৈদ্যুতিক মোটর চুরি হয়। এরইমধ্যে বৃহস্পতিবার ভোররাত তিনটার দিকে পার্শ্ববর্তী হালুয়াঘাট উপজেলার রুহি পাগারিয়া গ্রামের মৃত কায়েশ মিয়ার ছেলে এবং এলাকায় চোর হিসেবে চিহ্নিত রাসেল মিয়া সিঙ্গুয়ারপাড় গ্রামের মাহফুজ হাজির পুকুর সংলগ্ন বৈদ্যুতিক খুঁটিতে উঠতে যায়। এসময় প্রতিবেশি মোশারফ প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে এলে সে চোর দেখে চিৎকার করে। চিৎকার শোনে চোর চক্রের সদস্য রাসেল খুঁটি থেকে নিচে পড়ে যায়। তাৎক্ষণিক চোরকে ধরে চিৎকার শুরু করলে আশপাশের লোকজন ছুটে এসে গণধোলাই দিয়ে রাসেলকে বেঁধে রাখে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে সকাল দশটার দিকে আহত রাসেলকে উদ্ধার করে হেফাজতে নেয়।

প্রত্যক্ষদর্শী মোশারফ জানান, প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে খুঁটিতে অজ্ঞাত ব্যক্তিকে উঠতে দেখি। ফলে চিৎকার দিলে সে নিচে পড়ে পালাতে চেষ্টা করে। এসময় তাকে ধরে চিৎকার শুরু করলে আশপাশের মানুষ এসে তাকে আটক করে।

স্থানীয় বাসিন্দা জিল্লুর রহমান জানান, গত কয়েকদিন আগে পাশের ছাতুগাও গ্রামে ট্রান্সফরমার চুরি করতে গিয়ে রাসলে আটক হয়েছিল। এলাকায় সে চোর হিসেবে চিহ্নিত।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মুঞ্জুর আল মামুন জানান, চলতি মৌসুমে প্রায় অর্ধশত ট্রান্সফরমার ও সেচপাম্প মোটর চুরি হয়েছে। রাসেল এলাকায় চিহ্নিত চোর। তাকে জিজ্ঞাসাবাদ করলে পুরো সিন্ডিকেট চিহ্নিত করা সম্ভব হবে। এসময় তিনি চুরি বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে চোর সিন্ডিকেট চিহ্নিত করে আইনী ব্যবস্থার দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!