1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

নিষিদ্ধ চমক: ভিডিও বার্তায় যা বললেন অভিনেত্রী

  • আপডেট টাইম :: বুধবার, ২৩ আগস্ট, ২০২৩

বিনোদন ডেস্ক : বেশ কিছু দিন ধরে আলোচনার কেন্দ্রবিন্দু রয়েছেন টিভি অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। গত ২১ আগস্ট ডিরেক্টরস গিল্ড এ অভিনেত্রীকে ৩ মাসের জন্য নিষিদ্ধ ঘোষণা করে। সংবাদ সম্মেলনের আয়োজন করে এ ঘোষণা দেন সংগঠনটির সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর।

এদিন ‘নিষিদ্ধ’ ঘোষণার বিষয়টি নিজের অবস্থান পরিষ্কার করেন চমক। কিন্তু তার একদিন পর একটি ভিডিও বার্তা দিয়েছেন এই অভিনেত্রী। মঙ্গলবার (২২ আগস্ট) ভিডিওটি নিজের ভেরিফায়েড ফেসবুকে পোস্ট করেন চমক।

ভিডিওর শুরুতে ধন্যবাদ জ্ঞাপন করে চমক বলেন, ‘রুকাইয়া জাহান চমককে ৩ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এ খবর ভেসে বেড়াচ্ছে। এজন্য পারিবারিক ও সামাজিকভাবে আমাকে হেয়প্রতিপন্ন হতে হচ্ছে। পরিবারের দায়বদ্ধতা থেকে এ বিষয়ে আমি কথা বলছি।’

‘গত ৪ আগস্ট শুটিং সেটে যে ঘটনা ঘটেছিল, তার সুন্দর একটা সমাধান হয়ে গেছে। টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব) ও অভিনয় শিল্পী সংঘ এর সমাধান দিয়েছে। আর সেই সমাধান আমরা সবাই মেনেও নিয়েছি। এটা মেনে নিয়ে সবাই আবার কাজও শুরু করেছি। কিন্তু সিনিয়রদের একটি সিদ্ধান্তকে উপেক্ষা করে আকস্মিকভাবে সংবাদ সম্মেলন ডাকা হয় এবং আন্ত সংগঠনে বিশৃঙ্খলা তৈরি করা মোটেও কাম্য নয়।’ বলেন চমক।

ডিরেক্টরস গিল্ডের সিদ্ধান্তকে সংগঠনটির অনেক সদস্য সমর্থন করেন না। বিষয়টি উল্লেখ করে চমক বলেন, ‘আমি একজন অভিনয়শিল্পী। আমার একটি পরিবার আছে। নিষিদ্ধ হওয়ার তথ্য ছড়ানোর কারণে আমার পরিবার হেয়প্রতিপন্ন হয়েছে। অথচ এটা তাদের আকস্মিক সিদ্ধান্ত। আমি ২০-৩০ জন নাট্যনির্মাতার সঙ্গে বসেছি, তারাও ডিরেক্টরস গিল্ডের সদস্য। আমাকে নিষিদ্ধ করার সিদ্ধান্তকে তা সমর্থন করেন না। বরং তারা আমার সঙ্গে কাজ করতে আগ্রহী। উদ্দেশ্য প্রণোদিতভাবে কাউকে এভাবে হেয় করা সত্যি খুব দুঃখজনক।’

‘এত খারাপ খবরের মধ্যে আনন্দের বিষয় হলো, আমার পরিবার (ইন্ডাস্ট্রি) আমার পাশে আছে। তারা বলছেন, চমককে যেসব আদেশ-নিষেধ, শাস্তি দেওয়া হয়েছে তার সবকিছু সে মেনে নিয়েছে। সমস্ত কিছুর সমাধান হওয়ার পরও যদি কেউ বিষয়টি বাড়ায়, তবে তা ব্যক্তিগত আক্রোশ থেকে করা হয়েছে, যা একদমই ঠিক না।’ বলেন চমক।

ডিরেক্টরস গিল্ডের নিষিদ্ধ করার এখতিয়ার নিয়ে প্রশ্ন তুলেছেন চমক। এ অভিনেত্রী বলেন, ‘আমাকে সাংগঠনিকভাবে নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু সেই সংগঠনের সকল সদস্যদের মতামতের ভিত্তিতে করা হয়নি। আমি অভিনয়শিল্পী সঙ্গের সদস্য, ডিরেক্টরস গিল্ডের সদস্য নই। সুতরাং আমি যে গিল্ডের সদস্য না, তারা তো আমাকে নিষিদ্ধ করতে পারে না। অর্থাৎ আমি যে দেশের নাগরিক না, সে দেশের নাগরিকত্ব কেড়ে নেওয়ার তো প্রশ্নই উঠে না। অভিনয়শিল্পী সংঘ আমার পাশে আছে। এছাড়াও অন্যান্য সংগঠনগুলো আমাকে কাজ করে যেতে বলেছেন। সুতরাং নিষিদ্ধ হওয়ার বিষয়টি এখানে গুরুত্বহীন। আমি কাজ করছিলাম, এখনো করছি, ভবিষ্যতেও করব।’

পরিবার, আত্মীয়-স্বজন ও ভক্তদের উদ্দেশ্যে চমক বলেন, ‘আমার পরিবার, আত্মীয়-স্বজন ও ভক্তদের বলব, আমি আগেও ভালো ভালো কাজ করার চেষ্টা করেছি, এখনো করব। আপনাদের দোয়া সবসময় চাই, আপনাদের উৎসাহ আমাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।’

শুটিং সেটে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছে তরুণ অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের বিরুদ্ধে। শুধু তাই নয়, শুটিং সেটে পুলিশ ডেকেছিলেন তিনি। গত ৪ আগস্ট রাজধানীর উত্তরায় ‘শ্বশুর বাড়িতে প্রথম দিন’ শিরোনামের নাটকের শুটিং সেটে এ ঘটনা ঘটে। এ নিয়ে ডিরেক্টরস গিল্ডে লিখিত অভিযোগ করেন নাটকটির নির্মাতা আদিফ হাসান।

রুকাইয়া জাহান চমকের বিরুদ্ধে লিখিত অভিযোগের ভিত্তিতে টিভি নাটকের ৪টি সংগঠনের নেতৃবৃন্দ গত ১৩ আগস্ট বিচার সভায় বসেন। সেখানে সব অভিযোগ প্রমাণিত হওয়ায় চমককে আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনা, লিখিত অঙ্গীকার, জিডি প্রত্যাহার ও অর্থ জরিমানা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!