1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন

চলতি বছর ৯০০ কোটি ডলার বিদেশি বিনিয়োগ পেলো বাংলাদেশ

  • আপডেট টাইম :: শনিবার, ২১ অক্টোবর, ২০২৩

ঢাকা: চলতি বছরে (২০২৩) ৯০০ কোটি মার্কিন ডলারের বিদেশি বিনিয়োগ পেয়েছে বাংলাদেশ। এ তথ্য জানিয়েছেন বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মহসিনা ইয়াসমিন।

শনিবার (২১ অক্টোবর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। ফরেন ইনভেস্টরস চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই) সংবাদ সম্মেলনের আয়োজন করে।

অনুষ্ঠানে জানান হয়, ৮ থেকে ৯ নভেম্বর ঢাকায় দুই দিনব্যাপী ইনভেস্টমেন্ট এক্সপো-২০২৩ হবে। এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিডার নির্বাহী চেয়ারম্যান বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও ডলারের দাম অস্থিতিশীল থাকায় বিদেশি বিনিয়োগ আগের তুলনায় কম। বিদেশি প্রত্যক্ষ বিনিয়োগের প্রচার এবং দেশে বিনিয়োগের পরিবেশ উন্নত করতে বিডা দীর্ঘদিন ধরে এফআইসিসিআইয়ের সঙ্গে কাজ করছে। এরই ধারাবাহিকতায় এফআইসিসিআইয়ের এই মেগা ইভেন্টের কৌশলগত অংশীদার হতে পেরে আনন্দিত।

তিনি আরও বলেন, বিনিয়োগ বাড়াতে এবং ব্যবসায়ীদের বিনিয়োগ সংক্রান্ত সমস্যা সমাধানে ওয়ান স্টপ সেবা চালু করা হয়েছে। এখানে এক সঙ্গে ৯০ ধরনের সেবা দেওয়া হয়। ফলে ব্যবসায়ীরা হয়রানি ও কষ্ট দুটো থেকেই রেহাই পাচ্ছেন।

এফআইসিসিআই সভাপতি নাসের এজাজ বিজয় বলেন, বাংলাদেশে বিনিয়োগের এখন উত্তম সময়। বিদেশিরা বাংলাদেশের বিনিয়োগে আগ্রহী। তারা সময়-সুযোগ বুঝে বিনিয়োগ করছেন।

এফআইসিসিআই’র পরিচালনা পর্ষদ ও অনুষ্ঠানের আহ্বায়ক মাহবুবুর রহমান বলেন, বিনিয়োগ মেলায় প্রায় ৪০টি স্টলের মাধ্যমে দেশের অর্থনৈতিক সহনশীলতা, প্রতিযোগিতা ও খাতভিত্তিক বিনিয়োগের সুযোগ সম্পর্কে বিভিন্ন বিষয় তুলে ধরা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!