1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন

বৈমাত্রেয় ভাইয়ের নামে মিথ্যা মামলা, এলাকাবাসী জানেন না তার বাড়ি ছিল এখানে

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩

নালিতাবাড়ী (শেরপুর) : প্রতিবেশি বা এলাকাবাসী কেউ জানেন না এখানে সূর্যিবানু থাকেন সপরিবারে। নেই কোন বসতবাড়ি বা তার চিহ্ন। বৈমাত্রেয় ভাই অছিমদ্দিন ওরফে লালচানের দখলে ও আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা থাকা ওই জমিতে নিজের বসতবাড়ি ছিল বলে দাবী করে তা উচ্ছেদের অভিযোগ তুলেছেন বৈমাত্রেয় বোন সূর্যিবানু।

শুধু তাই নয়, ওই বসতবাড়ি উচ্ছেদ করে আসবাবপত্র লুটসহ মারধরের অভিযোগও তুলেছেন তিনি। অভিযোগ তুলেছেন, দুই লাখ টাকা চাঁদা দাবীর। গেল ১০ অক্টোবর নালিতাবাড়ী শেরপুরের সিআর আমলি আদালতে এমন মিথ্যা অভিযোগ তুলে দেওয়া হয়েছে মামলা।

জানা গেছে, উপজেলার কলসপাড় ইউনিয়নের কলসপাড় গ্রামের মৃত হাজি সুরুজ আলীর উত্তরাধিকারীদের মাঝে আপোষে সম্পত্তি বণ্টন করা হয়েছে অনেক আগেই। কলসপাড় বাজারের পশ্চিমে অছিমদ্দিন ওরফে লালচান নিজের ভাগের নিচু জমি ভরাট করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে ব্যবসা করছেন কয়েক বছর হলো।

সম্প্রতি ওই জমিতে দৃষ্টি পড়ে তারই বৈমাত্রেয় ভাই মোহাম্মদ আলী ও অনুসারীদের। ফলে এ নিয়ে দ্বন্দ্ব বাধে। চলতি বছরের গত ৭ মে ভোর রাতে লালচানের ব্যবসা প্রতিষ্ঠানের তালা ভেঙে মালামাল চুরিসহ সিসি ক্যামেরার ডিভিআর খোলে নিয়ে যায় তারা।

১৬ মে পাশে থাকা লালা চানের ভাড়া দেওয়া একটি টিনসেড ব্যবসা প্রতিষ্ঠান ভেঙে মালামালসহ লুটে নিয়ে যায় ভাই মোহাম্মদ আলীসহ তার অনুসারীরা। দফায় দফায় এসব ঘটনায় লালচান আদালতের শরণাপন্ন হন। ভেঙে তছনছ করে লুটে নিয়ে যাওয়া টিনসেড ঘরের জায়গায় বেড়া দিয়ে জমিটি নিজের হেফাজতে রাখেন লালচান। রয়েছে আদালতের নিষেধাজ্ঞাও। প্রতিপক্ষ ভাই-বোনদের উপর চলছে মামলা।

গেল ১০ অক্টোবর শেরপুরের সিআর আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করে বৈমাত্রেয় বোন সূর্যিবানু। ওই মামলায় অভিযোগ আনা হয় লালচান ও তার আরেক ভাইসহ চারজনের বিরুদ্ধে। অভিযোগে লালচানের দখলে থাকা জমিটিকে নিজের দখলে দাবী করে বলা হয়, ৫ অক্টোবর ওই জমিতে থাকা সূর্যিবানুর বসতবাড়ি উচ্ছেদ করে আসবাবপত্র লুটে নেওয়া হয়েছে। তবে সরেজমিনে গিয়ে অভিযোগের কোনপ্রকার সত্যতা পাওয়া যায়নি।

স্থানীয় বাসিন্দা মনিক মিয়া জানান, এখানে সূর্যিবানুর বাড়িঘর দেখিনাই, কখনো করেও নাই। ইউসুফ আলী জানান, এখানে কোন বাড়িঘর দেখিনি। আরেক বাসিন্দা এবং উভয়পক্ষের চাচা এমনকি সূর্যিবানুর মামলার সাক্ষী তৈয়ব আলী জানান, এখানে সূর্যিবানুর কোন বাড়িঘর ছিল না। এ জমি লালচান নিয়েছিল, সেই মাটি কেটেছিল এবং সেই ঘর উঠিয়েছিল।

ভুক্তভোগী লালচান জানান, এ জমিটি স্থানীয় এবং পারিবারিকভাবে আপোষে বণ্টনের মাধ্যমে উত্তরাধিকার হিসেবে তিনি পেয়েছেন। এরপর মাটি কেটে ভরাট করে ঘর উঠিয়ে ব্যৗবসা প্রতিষ্ঠানের জন্য ভাড়া দিয়েছিলেন। গেল মে মাসে তার বৈমাত্রেয় ভাই মোহাম্মদ আলী গং ঘরটি ভেঙেচুরে সবকিছু লুট করে নিয়ে যায়। এ নিয়ে মামলা হলে আদালত তার পক্ষে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে। বর্তমানে জমিটি তারই দখলে রয়েছে। এরপরও শুধুমাত্র হয়রাণী করার জন্য মিথ্যা মামলা করেছে তার বৈমাত্রেয় বোন।

ভিত্তিহীন মিথ্যা এমন অভিযোগ এনে মামলা করা হাস্যকর বলে জানিয়েছেন এলাকাবাসী। দাবী করেছেন সুষ্ঠু প্রতিকারের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!