1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

বান্দরবানে টানেল উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩

বান্দরবান : দীর্ঘদিনের প্রতিক্ষার পর বান্দরবানের বর্তমান বাসস্ট্যান্ড হয়ে প্রস্তাবিত কেন্দ্রীয় বাস টার্মিনাল হাফেজঘোনায় যাওয়ার পথে পাহাড়ি সড়কে নির্মিত ৫০০ ফুট আধুনিক বাস টার্মিনাল টানেল এর শুভ উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

শুক্রবার (২৭ অক্টোবর ) বেলা ১১টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ১১ কোটি টাকা অর্থায়ন ও বাস্তবায়নে টানেলটি স্থাপন করা হয়েছে।

উদ্বোধনকালে সাংবাদিকদের পার্বত্য মন্ত্রী বলেন, আসলে এটি একটি বাস স্টেশনের রাস্তা। রাস্তাটির দুই পাশে পাহাড়। প্রতি বছর পাহাড় ধস হয়ে থাকে। তখন রাস্তার যোগাযোগ পুরোপুরি বিছিন্ন হয়ে যায়। পাহাড় ধস থেকে রক্ষা করার জন্য দেয়াল দিতে গিয়ে টানেল করার কথা ভেবেছি। টানেল করার কারণে পাহাড় ধস হলেও রাস্তাটির যোগাযোগ ব্যবস্থা নিরাপদ থাকবে।

তিনি আরও বলেন, এই টানেলটি পর্যটনের জন্যও দেখার মতো একটি স্থান হবে। পাশাপাশি পর্যটন নগরী বান্দরবান আগত পর্যটকদের যাতায়াতে ভোগান্তি কমে আসবে এবং এটি একটি দর্শনীয় স্থান হবে।

মন্ত্রী বলেন, আগামীতে টানেলে অভ্যন্তরে স্বাধীনতা যুদ্ধের স্মৃতি বিজড়িত বিভিন্ন ওয়াল পেইন্টিং করার পরিকল্পনার নিচ্ছি। সবকিছু মিলিয়ে আধুনিক একটি টানেল করা হবে কথাও জানান মন্ত্রী।

এর আগে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১কোটি টাকার ব্যয়ে রুমা বাসস্টেশন-এর নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

এছাড়াও মন্ত্রী বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে ১০ টি উন্নয়ন প্রকল্পে ৮ কোটি ৫ লক্ষ টাকা ব্যয়ে বিএইচডিসি (BHDC) স্পোর্টস সেন্টার নির্মাণ, ৫০ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ রেস্ট হাউজ জামে সজিদের জায়গায় মার্কেট নির্মাণ, ৪৪ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান পৌর এলাকার উজানী পাড়া ৫নং ওয়ার্ডের বায়তুন নূর জামে মসজিদের অসমাপ্ত কাজ সমাপ্ত করণ, ৪৪ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান সদর ইউনিয়নের লেমুঝিড়ি জ্ঞান দর্শন আন্তর্জাতিক বিদর্শন ভাবনা কেন্দ্র নির্মাণ, ৪০ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান ঠিকাদার কল্যাণ সমিতির ভবন নির্মাণ, ৯০ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান কারাতে ক্লাব নির্মাণ, ১ কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে মেঘলা জুনিয়ার হাই স্কুল নির্মাণ, ৬০ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ রাস্তা হতে কমিউনিটি সেন্টার সংযোগ সড়কে ঝুলন্ত ব্রীজ নিৰ্মাণ, ৫২ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চত্ত্বরে একটি বৌদ্ধ বিহার নিৰ্মাণ, ১ কোটি টাকা ব্যয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ভবনের উর্দ্ধমুখী সম্প্রসারণসহ সর্বমোট ১৪ কোটি ৫ লক্ষ টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও শুভ উদ্বোধন করেন।

পরে মন্ত্রী স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। উদ্বোধনী অনুষ্ঠান ও মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষী পদ দাশ, পৌরসভার মেয়র সামসুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী জিয়াউর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত, সাবেক উপজেলা চেয়ারম্যান ও শ্রমিক নেতা আব্দুল কুদ্দুসসহ বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!