1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন

শরণখোলায় নবাগত শিক্ষকদের বরণ অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা

  • আপডেট টাইম :: রবিবার, ১২ নভেম্বর, ২০২৩

নইন আবু নাঈম তালুকদার, শরণখোলা ( বাগেরহাট) : বাগেরহাটের শরণখোলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০২০ ও ২০২৩ সালের নবাগত শিক্ষকদের বরণ ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১২ নভেম্বর) সকালে রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুল মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। শরণখোলায় একাধিক শিক্ষক সংগঠন থাকলেও নবাগত শিক্ষকদের প্রচেষ্টায় গত ৭ নভেম্বর এক বৈঠকে শিক্ষক নেতারা ঐক্যবদ্ধ হয়। যে কারনে আজ এই সভায় স্বতঃস্ফূর্তভাবে ৫ শতাধিক শিক্ষক অংশ নেয়।

বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি শরণখোলা উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ হরুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরলখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়াহান উদ্দিন আকন শান্ত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আজমল হোসেন মুক্তা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, শরণখোলা থানা অফিসার ইনচার্জ ইকরাম হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল ইসলাম, শিক্ষক নেতা মোল্লা মশিউর রহমান।

বক্তব্য রাখেন- শরণখোলা উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র প্রভাষক আঃ মালেক রেজা, সাবেক প্রধান শিক্ষক রুস্তুম আলী হাওলাদার, শিক্ষক নেতা ও প্রধান শিক্ষক আলমগীর হোসেন, জাকির হোসেন, বেলায়েত হোসেন, উপজেলা স্কাউটস এর যুগ্ম সম্পাদক শিক্ষক নেতা মিজানুর রহমান, নবাগত শিক্ষক তানভীর হাসান, মেহেদী হাসান সেতু ও তুষার।

নবাগত ১৭০ জন শিক্ষককে ফুলেল শুভেচ্ছায় বরণ ও অবসরপ্রাপ্ত ২৮ জন শিক্ষককে ফুলের শুভেচ্ছায় সিক্ত করা হয়। পরে অনুষ্ঠানে সম্মানিত অতিথিবৃন্দ বিদায়ী শিক্ষকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী শিক্ষক নান্না মিয়া ও মিজানুর রহমান।

বক্তারা বঙ্গবন্ধু ও তার কণ্যা শেখ হাসিনা প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ১৯৭৩ সালে ৩৭ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। তারই ধারাবাহিকতায় শিক্ষাবান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মানোন্নয়নের জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!