1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন

বান্দরবানে ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩

বান্দরবান : “আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার লড়াই সংগ্রামে অনতিলম্বে পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নে বিকল্প নেই” এই শ্লোগানকে সামনে নিয়ে বান্দরবানে আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) দলের এর ৬ষ্ঠ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) সকালে বান্দরবান শহরের হিলভিউ কনফারেন্স হলে এই প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে দলের নেতাকর্মীর। অনুষ্ঠানের জাতীয় সংগীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এর মাধ্যমে শুরু হয় ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন।

এর আগে ইউপিডিএফ গণতান্ত্রিক অস্থায়ী কার্যালয় থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শহরে প্রধান সড়ক প্রদক্ষিণ করে হিলভিউ কনভেনশন সেন্টারে গিয়ে শেষ হয়। এসময় নিজেদের ঐতিহ্য পোষাক পরিধানে পাশাপাশি বাদ্যযন্ত্র সুর বাজিয়ে অংশ নেন বিভিন্ন পাড়া থেকে অসংখ্য নারী-পুরুষ সমর্থকরা।

অনুষ্ঠানে ইউপিডিএফ গণতান্ত্রিক জেলা সভাপতি মংপু মারমা সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইউপিডিএফ গণতান্ত্রিক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অমর জ্যেতি চাকমা।

সভায় বক্তারা বলেন, তিন পার্বত্য জেলার মধ্যে খাগড়াছড়ি, রাঙ্গামাটিতে এখন আর জুম্ম জাতির অস্তিত্ব নেই। আছে শুধু বান্দরবান জেলাতে। এই জেলায় ১১টি জাতিসত্ত্বা অস্তিত্ব থাকলেও সুযোগ- সুবিধাসহ সবকিছু বঞ্চিত রয়েছে। তাছাড়া পার্বত্য এলাকায় দেশের স্বাধীন সার্বভৌমত্ব পাওয়ার পরও জুম্ম জাতি এখনো অবহেলিত, নির্যাতিত ও নিপীড়িত। তাই পাহাড়ের শান্তি ফিরিয়ে আনতে ইউপিডিএফ গণতান্ত্রিক পতাকার তলে আসার আহ্বান জানানো হয়।

সভায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট গণতান্ত্রিকে কেন্দ্রীয় সদস্য আপ্রু মং মারমা, জেলা সাধারণ সম্পাদক উবামং মারমা, সাংগঠনিক সম্পাদক রাম তন সাং বম (মালেক), পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমা, জেলা সভাপতি জয় বাবু তংচঙ্গ্যাসহ কারবারী ও সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!