1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

শেরপুরে চাচার ধর্ষণের শিকার হয়ে স্কুলছাত্রী ফারিয়ার আত্মহত্যা, রহস্য উন্মোচনের দাবিতে মানববন্ধন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩

শেরপুর: শেরপুরে মেধাবী শিক্ষার্থী ফারিয়া ইয়াসমিন ঝিনুকের মৃত্যুর রহস্য উন্মোচনের দাবিতে মানববন্ধন করেছে তার সহপাঠিরা।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বেলা ১১টায় সদর উপজেলার কামারের চর কলেজ মাঠে আয়োজিত মানববন্ধনে কামারেরচর বাজারের আশপাশের প্রায় ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়।

মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন, এখনও সমাজে নারীদের নিরাপত্তা নিশ্চিত হয়নি। শারিরীক ও মানুষিক নির্যাতনের স্বীকার স্কুল এবং কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা বেশি। একটি মেয়ে কখনই আত্মহত্যার পথ বেছে নেয় না। তাই ফারিয়া মৃত্যুর প্রকৃত রহস্য উন্মোচনের দাবি জানাই। সেই সাথে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার চাই।

মৃত ফারিয়া শেরপুর সদর উপজেলার কামারের চর ইউনিয়নের উম্মে সালমা বিদ্যা নিকেতনের দশম শ্রেণীর শিক্ষার্থী ছিল। সে ২ বছর ধরে তার আপন চাচা রফিকুল ইসলাম মিন্টু কর্তৃক ধারাবাহিক ধর্ষণের শিকার হয়েছিল বলে জানা গেছে। এ বিষয়ে সে তার পরিবারের সদস্যদের কাছে বিচার চাইলে ন্যায় বিচার পায়নি। উল্টো তারা বিষয়টি চেপে যাওয়ার জন্য ফারিয়াকে চাপ দেয়। বিচার না পেয়ে গত ১২ নভেম্বর ফারিয়া আত্মহত্যা করেছে বলে দাবি তারই মা কমলা বেগমের। আত্মহত্যার আগে ফারিয়া ‘বিচার চাইয়া বিচার পাইলাম না, আত্মহত্যা পাপ জেনেও আত্মহত্যা করলাম’ লিখে চিরকুট রেখে যায়।

এদিকে এ ঘটনায় ফারিয়ার মা ৭ জনকে আসামী করে শেরপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতে মামলা করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!