1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

শ্রীবরদীতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ না করেই নিকাহ রেজিস্ট্রার নিয়োগ!

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩

শ্রীবরদী (শেরপুর) : অবিশ্বাস্য হলেও সত্য, হয়নি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, হয়নি প্যানেল ও উপদেষ্টা কমিটির সভা। কোনপ্রকার নিয়োগ প্রক্রিয়া ছাড়াই নিকাহ রেজিস্ট্রার (কাজী) নিয়োগ (লাইসেন্স) পেয়েছেন শেরপুরের শ্রীবরদী উপজেলার চককাউরিয়া গ্রামের রাফিউল ইসলাম। এ নিয়ে উপজেলার বিভিন্ন মহলে চলছে মিশ্র প্রতিক্রিয়া।

নিয়োগ আদেশে দেখা যায়, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুরাদ জাহান চৌধুরীর গত ৫ নভেম্বর স্বাক্ষরিত একটি পত্র বিভিন্ন দফতরে আসে। পত্রে উল্লেখ করা হয়, শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার চককাউরিয়া গ্রামের মো: হামিদুল ইসলামের ছেলে মো. রাফিউল ইসলাম ৪নং তাতিহাটী ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার হিসেবে নিয়োগ (লাইসেন্স) পেয়েছেন। নিয়োগের বিষয়টি জানাজানি হওয়ার পর বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

৪নং তাতিহাটী ইউনিয়নের নিয়োগপ্রাপ্ত মো. রাফিউল ইসলাম মুঠোফোনে জানান, নিয়োগের বিষয়টি আমি শোনেছি। কিভাবে নিয়োগ হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমি কিছুই জানি না। আমি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ছালাহ উদ্দিন ছালেম এর নিকট কাগজপত্র জমা দিয়েছিলাম।
টাকা দিয়েছেন কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, টাকা দিয়েছি। কত টাকা দিয়েছেন জানতে চাইলে বলেন, এটা বলা যাবে না।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ছালাহ উদ্দিন ছালেম বলেন, আমি এ নিয়োগের বিষয়ে কিছুই জানি না। তবে কিছু দিন আগে তারা আমার সাথে যোগাযোগ করেছিল।

শ্রীবরদী উপজেলা সাব-রেজিস্ট্রার ও নিকাহ রেজিস্ট্রার নিয়োগ (লাইসেন্স) কমিটির সদস্য সচিব মো. মাহফুজুর রহমান বলেন, মুসলিম বিবাহ ও তালাক (নিবন্ধন) আইন, ১৯৭৪ এর বিধিমালা ৬(২) ও ৬(৩) বিধি অনুযায়ী উক্ত ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার নিয়োগের নিমিত্ত কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। এমনকি নিকাহ রেজিস্ট্রার নিয়োগের উপদেষ্টা কমিটির কোনো সভা ও প্যানেল প্রস্তুুত করা হয়নি। কিভাবে এ নিয়োগ (লাইসেন্স) পেয়েছেন আমি জানি না। এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করার জন্য আমি একটি পত্র দিয়েছি।

৪নং তাতিহাটী ইউনিয়নের চেয়ারম্যান ও নিকাহ রেজিস্ট্রার নিয়োগ (লাইসেন্স) কমিটির সদস্য এ্যাডভোকেট আব্দুর রউফ বলেন, ৫ সদস্যের একটি উপদেষ্টা কমিটি আছে। কোন সভা, নিয়োগ বোর্ডের আলোচনা, বিজ্ঞপ্তি ও দরখাস্ত আহব্বান ছাড়াই ওই নিয়োগ হয়েছে। এ বিষয়টি নিয়ে আমরা বিভিন্ন জায়গায় প্রতিবাদ জানিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার ও নিকাহ রেজিস্ট্র্রার নিয়োগ (লাইসেন্স) কমিটির সদস্য ইফতেখার ইউনুস বলেন, কিভাবে নিয়োগ হয়েছে আমি জানি না। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য শেরপুর-৩ ও নিকাহ রেজিস্ট্রার নিয়োগ (লাইসেন্স) কমিটির সভাপতি আলহাজ্ব প্রকৌশলী একেএম ফজলুল হক বলেন, এ নিয়োগ কিভাবে হয়েছে আমি জানি না। কোন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!