1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন

মামুনুলসহ আ‌লেম‌দের মু‌ক্তি না দি‌লে ২৯ ডি‌সেম্বর ঢাকায় হেফাজ‌তের মহাসমাবেশ

  • আপডেট টাইম :: শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩

ঢাকা : হেফাজ‌তে ইসলাম বাংলা‌দেশের সা‌বেক যুগ্ম মহাস‌চিব মাওলানা মামুনুল হকসহ অন্য নেতা ও আ‌লেম‌দের দ্রুত মু‌ক্তি দেওয়া না হ‌লে আগামী ২৯ ডি‌সেম্বর ঢাকায় মহাসমা‌বেশ কর‌বে সংগঠনটি।

হেফাজ‌তের নেতাসহ আটক আ‌লেম‌দের মু‌ক্তির দা‌বি‌তে শুক্রবার (৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বায়তুল মোকারর‌মের উত্তর‌ গে‌টে বি‌ক্ষোভ সমা‌বে‌শে হেফাজতে ইসলামের মহাস‌চিব আল্লামা সা‌জেদুর রহমান এ কর্মসূচি ঘোষণা ক‌রেন।

তি‌নি ব‌লেন, আল্লামা মামুনুল হক দে‌শের ব‌রেণ্য আ‌লে‌মে দ্বীন। মামুনুল হকসহ অসংখ্য আ‌লেম-ওলামা আজ বিনা কার‌ণে মিথ্যা মামলায় জে‌লে আ‌ছেন। নির্বাচ‌নের আ‌গে দ্রুত আল্লামা মামুনুল হকসহ আ‌লেম-ওলামা‌দের মুক্তি দিতে হ‌বে। না হ‌লে আগামী ২৯ ডি‌সেম্বর ঢাকায় আমরা মহাসমা‌বেশ কর‌ব।

মামুনুল হকসহ আ‌লেম‌দের মু‌ক্তি শুধু নয়, তা‌দের বিরু‌দ্ধে যত মামলা আ‌ছে, সব দ্রুত সম‌য়ে প্রত্যাহার কর‌তে হ‌বে। ইসলামবি‌রোধী নতুন শিক্ষা কা‌রিকুলাম বা‌তিল কর‌তে হবে ব‌লেও সরকা‌রের প্রতি আল‌টি‌মেটাম দেন হেফাজ‌তের মহাস‌চিব।

তি‌নি ব‌লেন, মুসলমান‌দের প্রথম কাবা আজ ইহু‌দি‌দের কা‌ছে অবরুদ্ধ। নির্বিচা‌রে ফি‌লি‌স্তি‌নি‌দের হত্যা করা হ‌চ্ছে। মুসলমান‌দের সব‌কিছু ধ্বংস করা হ‌চ্ছে। বায়তুল মোকাদ্দস‌কে মুক্ত ক‌রে ফি‌লি‌স্তি‌নে মুস‌লিম হত্যাযজ্ঞ ব‌ন্ধে ‌বি‌শ্বের সব মুস‌লিম‌কে এক হ‌তে হ‌বে।

হেফাজ‌তের যুগ্ম মহাস‌চিব মাহফুজুল হক ব‌লেন, আমরা অ‌নেক ধৈর্য ধ‌রে‌ছি, আর নয়। আমা‌দের ধৈ‌র্যের বাঁধ ভে‌ঙে গে‌ছে। মামুনুল হকসহ আ‌লেম‌দের দ্রুত মু‌ক্তি দি‌তে হ‌বে।

মামুনুল হকসহ যেসব আ‌লেম জেল খাট‌ছেন, তারা কি সন্ত্রাসী? এ প্রশ্ন তুলে তিনি বলেন, আজ‌কে ২ হাজারের বে‌শি মামলা দি‌য়ে আ‌লেম‌দের হয়রা‌নি করা হ‌চ্ছে। এসব মামলা নির্বাচ‌নের আ‌গেই প্রত্যাহার কর‌তে হ‌বে।

আওয়ামী লীগ সরকার দে‌শের সব‌কিছু ধ্বংস ক‌রে দি‌য়ে‌ছে, অ‌ভি‌যোগ ক‌রে মাহফুজুল হক ব‌লেন, শেষ আশ্রয়স্থল বিচার বিভাগও ধ্বংস ক‌রে দেওয়া হ‌য়ে‌ছে। সেখা‌নে এখন ন্যায়বিচার পাচ্ছে না মানুষ। এখন ইসলামবি‌রোধী নতুন কা‌রিকুলাম চালু করার মধ্যে দি‌য়ে শিক্ষাব্যবস্থা ধ্বংস করার পাঁয়তারা করা হ‌চ্ছে। কিন্তু, দে‌শের তৌ‌হি‌দি জনতা তা বরদাশত কর‌বে না, রু‌খে দাঁড়া‌বে।

হেফাজ‌তের না‌য়ে‌বে আ‌মির জুনাইদ আল হা‌বিব সরকা‌রের প্রতি হুঁশিয়া‌রি উচ্চারণ ক‌রে ব‌লেন, সরকার ও মিত্র দলগু‌লো ৭ জানুয়া‌রির নির্বাচন নি‌য়ে ব্যস্ত। হেফাজতে ইসলাম অরাজ‌নৈ‌তিক সংগঠন, নির্বাচন ও রাজনী‌তি নি‌য়ে আমা‌দের কো‌নো মাথাব্যথা নেই। কিন্তু, দে‌শের হাজার হাজার আ‌লেম জে‌লে ব‌ন্দি  থাক‌বে আর ৭ জানুয়া‌রি আপনারা নির্বাচন কর‌বেন, সেটা হ‌তে দেওয়া হ‌বে না। আমরা ঘ‌রে ব‌সে আঙুল চুষ‌বে না।

তি‌নি ব‌লেন, নির্বাচ‌নের আ‌গেই মামুনুল হক‌দের মু‌ক্তি দি‌তে হ‌বে, তা না হ‌লে নির্বাচ‌নের আ‌গে ক‌ঠোর কর্মসুূচি দি‌য়ে তা‌দের মুক্ত করা হ‌বে।

হেফাজ‌তের কর্মসূচি‌ বাস্তবায়‌নে কাফনের কাপড় প‌ড়ে মা‌ঠে নাম‌তে প্রস্তুত ব‌লেও জানান জুনাইদ আল হা‌বিব।

সমা‌বে‌শে বক্তব্য রা‌খেন- হেফাজ‌তের কেন্দ্রীয় নেতা মাওলানা ম‌হিউ‌দ্দিন একরাম, মাওলানা র‌ফিুকল ইসলাম মাদা‌নি, আ‌জিজুল হক ইসলামাবাদী প্রমুখ।

হেফাজ‌তের সমা‌বেশকে কেন্দ্র ক‌রে দুপুর থে‌কেই পল্টন‌ মোড়, বায়তুল মোকাররম, দৈ‌নিক বাংলা মোড়সহ আ‌শপা‌শে এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়। হেফাজ‌তে ইসলা‌মের সমা‌বেশ চলাকা‌লে বায়তুল মোকারর‌মের বাই‌রে পু‌লিশকে সতর্ক অবস্থা‌নে ‌দেখা গে‌ছে। সমা‌বেশ কর‌লেও মি‌ছিল ক‌রে‌ননি হেফাজতের নেতাকর্মীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!