1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৫ মে ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন

বান্দরবানে খ্রীস্টান ধর্মালম্বীদের বড়দিন পালন

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩

বান্দরবান : নানা আয়ােজনে মধ্য দিয়ে বান্দরবানে পালিত হচ্ছে খ্রীস্টান ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব বড়দিন। বড়দিন উপলক্ষে সকাল থেকে খ্রীস্টান ধর্মাবলম্বীরা মেতে ওঠেন নানা উৎসবে।

সোমবার দিবাগত (২৫ ডিসেম্বর) রাত ১২ টা ১মিনিটে প্রার্থনার মধ্য দিয়ে খ্রীস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড় দিন শুরু হয়।

বড় দিনকে ঘিরে সকাল থেকে জেলা সদরে ব্যাপটিস্ট গীর্জা ও ফাতেমা রানী ক্যাথলিক গীর্জায়সহ খ্রিস্টান ধর্মালম্বী অধ্যুষিত এলাকা গীর্জায়গুলিতে আয়ােজন করা হয় সমবেত প্রার্থনা। এসময় খ্রীস্টান ধর্মাবলম্বী শিশু নারী ও পুরুষেরা সমবেত প্রার্থনায় মিলিত হয়ে আগামী দিনের অনাগত সুখের জন্য বিশেষ প্রার্থনা করে, প্রার্থনায় আত্মশুদ্ধির মধ্যদিয়ে নতুন বছরের সুখ শান্তির প্রত্যাশা করেন সকলে। বান্দরবান সদরে ফাতেমা রাণী ক্যাথলিক গীর্জার পুরোহিত ফাদার সুমন পিটার কস্তা, সিএসসি প্রার্থনা পরিচালনা করেন।

এসময় ফাদার সুমন পিটার কস্তা, সিএসসি বলেন, এই জগত যখন পাপের পরিপূর্ণ তখন ঈশ্বর মানব বেশে জন্মগ্রহণ করে জগতে এসেছেন। আমাদের সাথে ছিলেন এবং আমাদের সঙ্গে বাস করেন। প্রার্থনার মধ্য দিয়ে আমরা প্রকাশ করছি, ঈশ্বর যেভাবে জগতকে ভালোবেসেছেন আর যে শিক্ষা দিয়েছেন সেই শিক্ষার মধ্য দিয়ে যেন আমরা সকলকেই ভালোবাসতে পারি, মিলেমিশে একসাথে পথ চলতে পারি।

এদিকে খ্রীস্টান ধর্মাবলম্বীদের বড়দিন উপলক্ষে জেলার ৭টি উপজেলার প্রতিটি গীর্জায় নেওয়া হয়েছে পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!