1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:০১ অপরাহ্ন

১ মার্চ থেকে নতুন দামে সয়াবিন তেল

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

অর্থ ও বাণিজ্য ডেস্ক : ১ মার্চ থেকে সয়াবিন তেলের নতুন দাম কার্যকর হচ্ছে। শুক্রবার থেকে খুচরা পর্যায়ে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হবে ১৬৩ টাকায়। আর লিটারে খোলা তেলের দর পড়বে ১৪৯ টাকা। এ ছাড়া, বোতলজাত ৫ লিটার বিক্রি হবে ৮০০ টাকায়।

গত ২০ ফেব্রুয়ারি বাণিজ্য মন্ত্রণালয়ে দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা বিষয়ক টাস্কফোর্সের সভা হয়। সেখানে সয়াবিন তেলের দাম কমানো হয়। ওই দিনই জানা যায়, ১ মার্চ থেকে নতুন মূল্য কার্যকর হবে।

সেদিন বৈঠকে ব্যবসায়ীদের উদ্দেশে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, সরকার ৫ টাকা ছাড় দিয়েছে। আসন্ন রমজান ঘিরে আপনারাও সমান ছাড় দেন। সেখানে উপস্থিত মিলমালিক ও তেল পরিশোধনকারীরা তাতে সম্মতি জানান। ফলে সয়াবিন তেলের নতুন দাম নির্ধারিত হয়।

এর আগে, গত ২৯ জানুয়ারি মন্ত্রিসভার বৈঠকে ৪ নিত্যপণ্যের ওপর থেকে শুল্ক কমানোর নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেগুলো হলো- চাল, ভোজ্যতেল, চিনি ও খেজুর। পরে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এরপর, গত ২০ ফেব্রুয়ারি বাণিজ্য মন্ত্রণালয়ের সভা হয়। তারপর বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন সয়াবিন তেলের দর কমানোর ঘোষণা দেয়। তবে, পাম তেল বা অন্য পণ্যের দর কমানো হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!