1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

উপজেলা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে শেরপুর-৩ আসনের সাংসদের প্রচারণার অভিযোগ

  • আপডেট টাইম :: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

শেরপুর : শেরপুরের ঝিনাইগাতীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগ উঠেছে শেরপুর-৩ সংসদীয় আসনের (ঝিনাইগাতী-শ্রীবরদী) এমপি এডিএম শহীদুল ইসলামের বিরুদ্ধে।

সম্প্রতি সংসদ সদস্য এডিএম শহীদুল ইসলামের বাসায় ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলাসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিশ্বজিৎ রায়ের পক্ষে সমর্থন আদায়ের জন্য তার বক্তব্য প্রদানের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে নেতাকর্মী ও অন্যান্য প্রার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

আগামী ৮ মে প্রথম ধাপে ঝিনাইগাতী উপজেলা পরিষদের অনুষ্ঠিতব্য নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে জেলা নির্বাচন কর্মকর্তা। ৭ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একাধিক প্রার্থী থাকলেও ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়ের পক্ষে সরাসরি প্রকাশ্যে অবস্থান করে প্রচারণা করছেন স্থানীয় সংসদ সদস্য এডিএম শহীদুল ইসলাম। ঈদের আগে বিভিন্ন ইফতার মাহফিল এবং ঈদ পরবর্তী সময়ে পুনর্মিলনী ও মতবিনিময় সভায় তিনি নিজের বন্ধু পরিচয় দিয়ে বিশ্বজিৎ রায়ের পক্ষে সবাইকে কাজ করতে হাত তুলে প্রতিজ্ঞাবদ্ধ করিয়েছেন।

স্থানীয় নেতা-কর্মীরা বলছেন, নির্বাচন প্রতিযোগিতা পূর্ণ করতে আওয়ামী লীগের হাইকমান্ড থেকে নানাবিধ নির্দেশনা দেওয়া হয়েছিল। কিন্তু আমাদের এমপি বিষয়টি মানছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের এক প্রবীণ নেতা বলেন, গত ৭ জানুয়ারি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আমাদের এমপি বিজয়ী হন। নির্বাচনের পর একটি গুরুত্বপূর্ণ নির্বাচন উপজেলা পরিষদ। আমাদের উপজেলায় আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা এবার প্রার্থী হয়েছেন। বিভিন্নভাবে কয়েকজনকে মনোনয়নপত্র দাখিলের আগেই থামিয়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা ভেবেছিলাম, এমপি তৃণমূলের কথা ভাববেন। তিনি নিজের দাপট বজায় রাখার জন্য এবং এই উপজেলায় তার অবস্থান ঠিক রাখার জন্য নিজের বন্ধুকে প্রার্থী হিসেবে সমর্থন দিচ্ছেন।

এদিকে শনিবার রাতে জেলা শহরের গৌরীপুর মৈত্রীবাড়ি মাঠে বিশাল প্যান্ডেল বেঁধে ঝিনাইগাতীর বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের নিয়ে আয়োজিত এক সভায় এমপি শহিদুল ওই প্রার্থীকে নিজের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে পরিচয় করিয়ে দিয়ে বলেন, তার প্রতি আমার আস্থা ও বিশ্বাস রয়েছে। তাই সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে তিনি নির্বাচিত হবেন। তিনি নির্বাচিত হলে তার মাধ্যমে আমি আপনাদের কাজ করতে পারব। সেইসঙ্গে আমি প্রধানমন্ত্রীর কাছে তাকে উপহার হিসেবে তুলে দিতে পারব ইনশাআল্লাহ।

একইভাবে শুক্রবার শেরপুর শহরের মৈত্রীবাড়ি মাঠে ঈদ পুনর্মিলনীর নামে দলীয় নেতা-কর্মীদের নিয়ে সভা করেছেন সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম।

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী বিশ্বজিৎ রায় বলেন, বর্তমান সংসদ সদস্য শহিদুল ইসলাম আমার বন্ধু মানুষ। তার সহযোগিতায় যদি আমি নির্বাচিত হতে পারি উপজেলার সব সমস্যার সমাধান করব। সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান আর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যদি একমুখী থাকে, তাহলে অবশ্যই আমরা অবহেলিত ঝিনাইগাতীর উন্নয়ন করতে পারব।

এ বিষয়ে সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম বলেন, আমার নির্বাচনের পর কর্মীদের নিয়ে বসা হয়নি। তাই ঈদের পর পুনর্মিলনী করেছি। সেখানে উপজেলা নির্বাচন নিয়ে কিছু কথা হয়েছে স্বীকার করে তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু করার স্বার্থে তিনি ঢাকায় চলে যাবেন।

উল্লেখ্য, এ উপজেলায় এখন পর্যন্ত টিকে থাকা চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের ৩, বিএনপি’র ৩ ও জাসদের একজন প্রার্থী রয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!