1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

বান্দরবানে বেইলি ব্রিজ ডেবে দুই উপজেলার যান চলাচল বন্ধ

  • আপডেট টাইম :: শুক্রবার, ৩১ মে, ২০২৪

বান্দরবান : ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে থেমে থেমে ভারি ও হালকা বৃষ্টিপাত কারণে লোহার বেইলী ব্রীজ একপাশ ডেবে গিয়ে বান্দরবান হইতে রুমা-থানচি সড়কে সবধরণের যানবাহন চলাচল বন্ধ বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২৮ মে) সকাল থেকে বান্দরবানে রুমা ও থানচি দুই উপজেলার চিম্বুক সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রেখেছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। তবে খুব শিঘ্রই বেইলি ব্রিজটি সংস্কার করে যান চলাচল স্বাভাবিক করা হবে বলে জানিয়েছেন সড়ক জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোশলেউদ্দিন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গতকাল সকাল থেকে হালকা ও মাঝেমাঝে ভারী বৃষ্টির ফলে বান্দরবান সদর হতে ৬কি.মি. চিম্বুক সড়কে মিলনছড়ি ক্যাম্প ও লাইমী পাড়ার মাঝামাঝি বেইলি ব্রীজের দক্ষিণ পাশের একাংশ ডেবে গেছে। এতে ব্রিজের দুই পাশে বহু গাড়ি আটকা পড়া ওই রুটে যান চলাচলকারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে এবং অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ঝুঁকিপূর্ণ স্থানে ব্রিজের দুই পাশে লাল পতাকা টাঙিয়ে দিয়েছেন। অনেকেই ব্রিজের উপর দিয়ে পারাপার করছে এমন চিত্রে দেখা গেছে।

স্থানীয়রা জানান, কয়েকদিন ধরে বান্দরবানে বৈরি আবহাওয়া বইছে। সকালে ভারী বৃষ্টির ফলে রুমা ও থানচি সড়কে মিলনছড়ি ক্যাম্প সংলগ্ন পুরাতন লোহার বেইলি ব্রিজ ডেবে গিয়ে সকল ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। তাছাড়া বেশ কিছু এলাকায় বিদ্যুৎ লাইনে গাছ ভেঙে পড়ে জেলা সদরের পাশাপাশি বিভিন্ন এলাকাতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিদ্যুৎ সংযোগ চালু না থাকায় দীর্ঘক্ষণ মোবাইল নেটওয়ার্কও বন্ধ থাকে।

বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, ঘূর্ণিঝড় রিমালের কারনে জেলায় এখনো পর্যন্ত বড় ধরনের কোন ক্ষয়-ক্ষতির সংবাদ পাওয়া যায়নি বলে জানান এই কর্মকর্তা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!