1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

‘টাকার লোভে এমপি আনারকে হত্যা করে চরমপন্থীরা’

  • আপডেট টাইম :: শুক্রবার, ২১ জুন, ২০২৪
বাংলার কাগজ ডেস্ক : ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডে সরাসরি অংশ নেওয়া একদল পেশাদার সন্ত্রাসী সম্পর্কে তদন্ত করতে গিয়ে বেশ কিছু নতুন তথ্য পেয়েছে গোয়েন্দারা।

স্থানীয় গোয়েন্দা সূত্রের দাবি, চরমপন্থী নেতারা কয়েক বছর ধরে এ অঞ্চলের বিভিন্ন খাত থেকে তাদের দাবি করা কমিশনের টাকা পেতেন না। সেই সুযোগ কাজে লাগান এমপি আনার হত্যাকাণ্ডের পরিকল্পনাকারীরা। বিপুল অর্থের টোপ ফেলে তাঁদের কাছে টানেন।

তারা হত্যাকাণ্ডের সামনে থাকা চরমপন্থী নেতা আমানউল্লাহ ওরফে শিমুল ভূঁইয়াকে অন্তত পাঁচ কোটি টাকা দেওয়ার প্রলোভন দেখান। এ তথ্য জানিয়ে এক গোয়েন্দা কর্মকর্তা বলেন, এই বিপুল অঙ্কের টাকার লোভে পড়ে এমপি আনার হত্যাকাণ্ডে সহযোগীদের নিয়ে সক্রিয়ভাবে অংশ নেন এই শীর্ষ চরমপন্থী নেতা।

সূত্র জানায়, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চরমপন্থী দলের বেশ কয়েকজন নেতা দেশের বাইরে থেকেও এমপি আনার হত্যাকাণ্ডে পরোক্ষভাবে সম্পৃক্ত হন। এ ছাড়া এমপি আনারকে হত্যার পর হত্যাকারীরা বিদেশে পালিয়ে গিয়ে তাদের আশ্রয়ে থাকতে চেয়েছিলেন।

তদন্তে পাওয়া তথ্যের উদ্ধৃতি দিয়ে গোয়েন্দা কর্মকর্তারা বলেন, এসব চরমপন্থী সন্ত্রাসী পাঁচ বছর আগেও ঠিকাদারি, জমি দখলসহ বিভিন্ন খাত থেকে নিয়মিত চাঁদার টাকা পেতেন। হঠাৎ সেটা বন্ধ হয়ে যায়। এতে এমপি আনারের হাত ছিল। এভাবে চাঁদার টাকা ঠিকমতো না পেয়ে চরমপন্থী নেতারা এমপি আনারের প্রতিপক্ষ হয়ে ওঠেন।

এদিকে এমপি আনার হত্যার তদন্তে এখনো কলকাতার ওই ফ্ল্যাটের সেপটিক ট্যাংক থেকে উদ্ধার করা মাংসের টুকরা বা খাল থেকে উদ্ধার করা হাড়ের ফরেনসিক পরীক্ষা করা হয়নি। প্রাথমিক পরীক্ষায় ওই হাড় ও মাংস মানুষের বলে নিশ্চিত হওয়া গেলেও কার বা কোন ব্যক্তির, এ ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ঝিনাইদহ সংবাদদাতা জানান, সংসদ সদস্য আনোয়াল আজীম আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর মুক্তির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে শহরের পোস্ট অফিস মোড় এলাকায় এ কর্মসূচির আয়োজন করে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট।

ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে জেলা সাংস্কৃতিক জোটের সভাপতি শান্ত জোয়ারদার, সাধারণ সম্পাদক বাবুল আক্তার লাল্টু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহরিয়ার করিম রাসেল, সাবেক ছাত্রলীগ নেতা অমিয় মজুমদার অপুসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com