1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

ইয়েমেনে আবারও যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের হামলা

  • আপডেট টাইম :: রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনে ইরান সমর্থিত সশস্ত্র হুতি গোষ্ঠীর বিরুদ্ধে নতুন করে বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। আল-মাসিরাহ টিভির বরাত দিয়ে রোববার (৮ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ইরানি বার্তা সংস্থা ইরনা।

প্রতিবেদনে বলা হয়েছে, হুতি পরিচালিত আল-মাসিরাহ টিভি জানিয়েছে, ইয়েমেনের কেন্দ্রে অবস্থিত ইব শহরের পূর্বদিকের মিতাম শহরে স্থানীয় সময় শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য নতুন করে বিমান হামলা চালিয়েছে। ইয়েমেনি মিডিয়া এই হামলায় সম্ভাব্য হতাহতের বা ক্ষয়ক্ষতির তথ্য উল্লেখ করেনি।

ইয়েমেনের বিভিন্ন অঞ্চল বিশেষ করে হোদেইদা প্রদেশ, গত কয়েক মাস ধরে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের আক্রমণাত্মক হামলার লক্ষ্যবস্তু হয়েছে। হুতিদের ওপর চাপ সৃষ্টি করে ইসরায়েলের বিরুদ্ধে আরোপিত নৌ অবরোধ বন্ধ করার লক্ষ্যে এসব হামলা চালানো হয়।

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে গত বছরের নভেম্বর থেকে ধরে ইয়েমেনের হুতি গোষ্ঠী লোহিত সাগরে ইসরায়েল ও পশ্চিমা দেশগুলোর সঙ্গে যুক্ত বাণিজ্যিক জাহাজগুলোতে অব্যাহতভাবে আক্রমণ চালিয়ে আসছে। এতে বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ এই বাণিজ্যপথ বন্ধ হয়ে যাওয়ার ঝুঁকিতে পড়ে। এর প্রতিক্রিয়ায় চলতি বছরের জানুয়ারি মাসের ১১ তারিখ থেকে হুতিদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য যৌথ হামলা শুরু করে। দেশ দুটি বলছে, লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজে আরও হামলা থেকে হুতিদের বিরত রাখতেই তারা এসব হামলা চালাচ্ছে।

এদিকে হুতি গোষ্ঠী বলেছে, গাজায় ফিলিস্তিনের ওপর ইসরায়েলি হামলা বন্ধ না হওয়া পর্যন্ত তারা লোহিত সাগরে পশ্চিমা দেশের জাহাজগুলোতে হামলা চালিয়ে যাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com