1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সংবিধান সংস্কারের দায়িত্বে অধ্যাপক আলী রীয়াজ, শাহদীন মালিক বাদ তমা মির্জার সঙ্গে প্রেমের সম্পর্ক, যা বললেন রাফি মমতার ক্ষোভ: পশ্চিমবঙ্গে মানবসৃষ্ট বন্যা? শেখ হাসিনাকে বারবার ‘আপা’ ডাকা তানভীরকে বহিষ্কার করল আওয়ামী লীগ আপাতত পঞ্চবার্ষিক পরিকল্পনা স্থগিত থাকবে : পরিকল্পনা উপদেষ্টা সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ অবসর ৬৫ বছর করার প্রস্তাব অন্তর্বর্তী সরকারের প্রথম একনেকে ৪ প্রকল্প অনুমোদন শেখ হাসিনাসহ সাবেক ৩ সিইসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা কর্মস্থলে অনুপস্থিত পুলিশদের আর যোগদান করতে দেওয়া হবে না: স্বরাষ্ট্র উপদেষ্টা কলমাকান্দায় ছাত্রদল নেতার গুদাম থেকে ভারতীয় পণ্য জব্দ করেছে যৌথবাহিনী

মিয়ানমারে ভয়াবহ বন্যায় নিহত ৩৬, বাস্তুচ্যুত হাজারো মানুষ

  • আপডেট টাইম :: রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক : সুপার টাইফুন ইয়াগির প্রভাবে ভারী বৃষ্টিপাতের ফলে মিয়ানমারে ভয়াবহ বন্যার সৃষ্টি হয়েছে। বন্যায় এখন পর্যন্ত ৩৬ জন নিহত হয়েছেন। অনেক মানুষ নিখোঁজ থাকায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ ছাড়াও বন্যায় বাস্তুচ্যুত হয়েছেন হাজারো মানুষ। খবর আল জাজিরার

উত্তর ভিয়েতনাম, লাওস, থাইল্যান্ড এবং মিয়ানমারের একটি অংশ ঘূর্ণিঝড়ের প্রভাবে প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসের কারণে মোট নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮০ জনে, যার মধ্যে ভিয়েতনামের ২৩৩ এবং মিয়ানমারের ৩৬ জন। তবে অনেক মানুষ নিখোঁজ থাকায় তা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে মিয়ানমার ফায়ার সার্ভিসেস ডিপার্টমেন্ট (এমএফএসডি) গত বুধবার জানিয়েছে, দেশের দক্ষিণের মান্দালয় অঞ্চলের ইয়ামেথিন টাউনশিপে প্রবল বন্যায় পাঁচটি গ্রামের ১০ জন নিহত হয়েছেন এবং প্রায় ৫৩ হাজার ৯২৭ জন বাস্তুচ্যুত হয়েছেন। দেশটির প্রশাসনিক রাজধানী নেপিডোতে বন্যার প্রভাব পড়েছে। সেখানে শত শত মানুষ আটকা পড়েছে। নেপিডোর তাতকন টাউনশিপে বন্যায় ঘরবাড়ি প্লাবিত হওয়ায় অনেকে গাছে আশ্রয় নিয়েছেন।

গত বৃহস্পতিবার ইয়াঙ্গুন এবং মান্দালয়ের মধ্যকার রেল পরিবহন সাময়িকভাবে বন্ধ হয়ে গেছে। নেপিডোর পুরোনো ইয়াঙ্গুন-মান্দালয় মহাসড়কও পানিতে ডুবে গেছে। ফলে যানবাহন চলাচলও স্থবির হয়ে পড়েছে।

এর আগে উজান থেকে পানি এবং ভারী বৃষ্টিপাতের কারণে গত জুলাই মাসে ইরাবতী নদীর তীরবর্তী শহর ও গ্রামের হাজারো মানুষও প্রবল বন্যার শিকার হন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com