1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

শেখ হাসিনাকে বারবার ‘আপা’ ডাকা তানভীরকে বহিষ্কার করল আওয়ামী লীগ

  • আপডেট টাইম :: বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
রাজনীতি ডেস্ক: সম্প্রতি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ফোনালাপ ভাইরাল হয়। শেখ হাসিনার সঙ্গে অপরপ্রান্তে কথা বলা ব্যক্তি যুক্তরাষ্ট্রে অবস্থানকারী আওয়ামী লীগ নেতা তানভীর বলে জানা গেছে। ফোনালাপটি ফাঁস হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় তারভীরের বারবার ‘আপা’ ডাক। ৮ মিনিটের ওই ফোনকলে তিনি ২৮৭ বার শেখ হাসিনাকে আপা ডাকেন বলে দাবি নেটিজেনদের।

সেই তানভীরের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে আওয়ামী লীগ। শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বলার পর অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ সভাপতি রফিকুর রহমান একটি লিখিত আদেশে তানভীর কায়সারকে বহিষ্কার করেন।

বহিষ্কারাদেশে বলা হয়, দলের নীতি, আদর্শ, চেতনা ও মূল্যবোধবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় তানভীর কায়সারকে দলীয় সিদ্ধান্তে বহিষ্কার করা হয়।

রফিকুর রহমান জানান, গত ১২ সেপ্টেম্বর শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের পর তানভীর কায়সার সেই অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে দলের সভাপতি শেখ হাসিনাকে হেয় করেছেন। এমন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ব্যক্তির দলে থাকার কোনো অধিকার নেই। এ জন্য নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের সিদ্ধান্তে তাকে বহিষ্কার করা হয়েছে।

জানা যায়, তানভীর কায়সার নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ জ্যাকসন হাইটস ইউনিট কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।এর আগে ২০১৯ সালের ৪ জুন লস অ্যাঞ্জেলেস হয়ে ভ্রমণ ভিসায় যুক্তরাষ্ট্রে ঢোকেন তিনি। এরপর বাংলাদেশে আওয়ামী লীগ দ্বারা নির্যাতিত বলে দাবি করে নিজের নিরাপত্তা চান তানভীর। পরে ২০২০ সালের ৭ মে দেশটিতে রাজনৈতিক আশ্রয়ের আবেদন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com