1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
‘সাগর-রুনি হত্যায় জড়িতদের দ্রুত শনাক্ত করতে পারব’ ধোবাউড়া সীমান্তে শেরপুরের ওষুধ ব্যবসায়ীকে গুলি করে হত্যা করলো বিএসএফ বিশ্ব তারকাদের কাতারে মেহজাবীন পাবলিক বিশ্ববিদ্যালয়ে খুমীদের প্রথম মেয়ে তংসই খুমী তেহরানে হামলা চালিয়েছে ইসরায়েল শেরপুরে ১৪০ বোতল ভারতীয় মদ ও প্রাইভেটকারসহ একজন গ্রেফতার বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থী হত্যার মামলায় ঝিনাইগাতি থেকে ৪ জন গ্রেপ্তার নালিতাবাড়ীতে মিনি ড্রেজারে ব্যবহৃত শ্যালু বিক্রি ও মোরমত করায় জরিমানা শ্রীবরদীতে ন্যায্য মূল্যে কৃষকের বাজার উদ্বোধন শ্রীবরদীতে সাম্প্রদায়িক বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ

ছাত্রলীগ নেতা থেকে এমপি, শত শত কোটি টাকার মালিক আয়েন উদ্দিন

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪
রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন আয়েন উদ্দিন। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় মেসে থেকে পড়াশোনার খরচটুকু চালানোর সাধ্য ছিল না তার পরিবারের। পড়াশোনা শেষে ক্যাম্পাস থেকে বের হয়েও তেমন আয় ছিল না তার। তবে আয়েন উদ্দিনের কপাল খুলে যায় ২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে।

রাজশাহীর রাজনৈতিক মহলের অভিযোগ, শুধু ছাত্রলীগের সাবেক নেতা হওয়ায় আয়েনকে দলীয় মনোনয়ন দিয়েছিল আওয়ামী লীগ। টানা দুইবার দলীয় মনোনয়নে এমপি হয়ে এখন কোটিপতি বনে গেছেন তিনি। অথচ ২০১৪ সালের নির্বাচনে আয়েন উদ্দিনের হলফনামায় ছিল মাত্র দুই বিঘা কৃষিজমি।

অনুসন্ধানে জানা গেছে, শুধু আয়েন উদ্দিনই নয়, তার মতো ছাত্রলীগের নেতা থেকে শতকোটি টাকার মালিক হয়েছেন এমন নেতার সংখ্যা রাজশাহীতেই আছে অন্তত ২৫ জন। তাদের মধ্যে রয়েছেন- মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রোকনুজ্জামান রেন্টু, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষ, সাবেক সাধারণ সাধারণ সম্পাদক আব্দুল মোমিন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু সালেহ, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান আসাদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিএম হিরা বাচ্চু, মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও মহানগর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক রমজান আলী প্রমুখ। একসময় কিছুই ছিল না এই নেতাদের। কিন্তু এখন একেকজন শতকোটি টাকার মালিক। সবচেয়ে বেশি টাকার মালিক হয়েছেন ডাবলু সরকার, রোকনুজ্জামান রেন্টু, আবু সালেহ ও রমজান আলী।

তাদের মধ্যে ডাবলু সরকার জমি দখল, টেন্ডার বাণিজ্য করে কোটি টাকার টাকার মালিক হয়েছেন। রোকনুজ্জামান রেন্টু রাজশাহীর সাবেক পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেনের মাধ্যমে পুলিশে নিয়োগ বাণিজ্য করে আর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক ব্যক্তিগত সহকারী সাইফুজ্জামান শেখরের মাধ্যমে বদলি ও নিয়োগ বাণিজ্য করে শত শত কোটি টাকার মালিক হয়েছেন। আবু সালেহ টেন্ডার বাণিজ্য এবং যুবলীগের সভাপতি হয়ে দলীয় পদ বাণিজ্য করে কোটি কোটি টাকা আয় করেছেন বলে অভিযোগ রয়েছে। রমজান আলী রেলওয়ের টেন্ডার বাণিজ্য এবং জমি দখল করে অন্তত তিন শ কোটি টাকার মালিক বনে গেছেন।

রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক এক সভাপতি নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘ছাত্রলীগের পদে গিয়ে এখন রাজশাহীতেই ২০-২৫ জন আছেন শতকোটি টাকার মালিক। তারা পরবর্তী সময়ে জেলা বা মহানগর আওয়ামী লীগ, যুবলীগের পদ ভাগিয়ে বা এমপি হয়ে শত শত কোটি টাকা কামিয়েছেন। এমনকি ছাত্রলীগের নেতা থাকা অবস্থায়ও অনেকে কোটি টাকার মালিক হয়েছেন টেন্ডার বাণিজ্য, দখল বাণিজ্য করে। তবে ছাত্রলীগ নিষিদ্ধ হোক এটা আমি চাইনি।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com