1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

ভারমুক্ত হলেন জয়-লেখক

  • আপডেট টাইম :: শনিবার, ৪ জানুয়ারী, ২০২০

ঢাকা : বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাত্র সংগঠনটির আল নাহিয়ান খান জয় এবং লেখক ভট্টাচার্যকে ‘ভারমুক্ত’ করে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করেছেন।

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত পুনর্মিলনীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে এই ঘোষণা দেন তিনি।

গত বছরের ১৪ সেপ্টেম্বর দুর্নীতির অভিযোগে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তাদের পরিবর্তে ভারপ্রাপ্ত সভাপতি হন সংগঠনের জ্যেষ্ঠ সহ-সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয় জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ।

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বর্তমানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যিনি ছাত্রলীগের সভাপতি ছিলেন, তিনি আমার কাছে একটা প্রস্তাব রেখেছেন, ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে ভারমুক্ত করা।’

“আমি বর্তমান ছাত্রলীগকে ভারমুক্ত করে দিলাম। আজ থেকে আর ভারমুক্ত থাকবে না। কারন ২০২০ সাল গুরুত্বপুর্ণ। মুজিববর্ষ হিসেবে আমরা ১০ জানুয়ারি থেকে কাউন্টডাউন শুরু করবো। বিভিন্ন অনুষ্ঠান আমরা পালন করবো। যেহেতু তার হাতে গড়া এই ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী, তাই আজকের দিনেই আমি সিদ্ধান্ত নিয়েছি, এই অনুষ্ঠানে উপস্থিত থাকবো। এই প্রতিষ্ঠাবার্ষিকী থেকে তারা ভারমুক্ত হলো।”

ছাত্রলীগকে আদর্শভিত্তিক সংগঠন হিসেবে গড়ে তুলতে বর্তমান নেতৃত্বের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সকলের সহযোগিতায় একটা আদর্শভিত্তিক সংগঠন হিসেবে ছাত্রলীগকে গড়ে তুলতে হবে। যে সংগঠন প্রজন্মের পর প্রজন্ম যেভাবে বাংলাদেশে অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে অবদান রেখেছে, সেই ঐতিহ্য তারা ধরে রেখে এগিয়ে যাবে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!