1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

নালিতাবাড়ীতে শীতার্তদের মাঝে ৬ সহস্রাধিক কম্বল বিতরণ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২ জানুয়ারী, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : শীতার্তদের মাঝে ৬ সহস্রাধিক শীতের কম্বল বিনামূল্যে বিতরণ করা হয়েছে শেরপুরের নালিতাবাড়ীতে। গতকাল বুধবার থেকে আজ বৃহস্পতিবার বিভিন্ন ইউনিয়ন পরিষদে স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারদলীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত এসব কম্বল বিতরণ করা হয়।
সূত্র জানায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে মানবিক সহায়তা কর্মসূচীর ৬ হাজার ৬৮০টি কম্বল দরিদ্র শীতার্ত মানুষের মাঝে বিতরণের জন্য প্রদান করা হয়। পরে স্থানীয় সংসদ সদস্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয়ভাবে মানবিক সহায়তা কর্মসূচী বাস্তবায়ন কমিটির প্রদান উপদেষ্টা বেগম মতিয়া চৌধুরীর পরামর্শক্রমে অন্যান্য সদস্যদের নিয়ে বিভাজন করা হয়। প্রতিজন ইউপি সদস্যের নামে ২০টি, নারী ইউপি সদস্যের নামে ১০টি, ইউপি চেয়ারম্যানের নামে ২২৫টি, গ্রাম পুলিশের নামে ১টি, থানা পুলিশের নামে ৫০টি, কমিউনিটি পুলিশের নামে ২৬টি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজের অনুকূলে ৫৪৪টি মিলে মোট ৬ হাজার ৬৮০টি কম্বল বিভাজন করা হয়। গত ২৩ ডিসেম্বর উপরোক্ত বিভাজন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান স্বাক্ষরিত পত্র ইস্যু করা হয় এবং বরাদ্দ অনুযায়ী তালিকা প্রেরণের নির্দেশ দেওয়া হয়। তবে স্থানীয়ভাবে মানবিক সহায়তা কর্মসূচী বাস্তবায়ন কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু’র জন্য কোন বরাদ্দ না রাখায় তিনি আপত্তি তোলেন। এমতাবস্থায় কম্বল বিতরণ স্থগিত হয়ে যায়। পরবর্তীতে ১ জানুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান বিভাজন অনুযায়ী সংশ্লিষ্টদের মাঝে কম্বল প্রদান করেন। প্রদানকৃত ওইসব কম্বল প্রতিটি ইউনিয়নে স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারদলীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে বুধবার ও বৃহস্পতিবার পৃথকভাবে বিতরণ করা হয়। শীতার্তদের মাঝে কম্বল বিতরণকালে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ওয়াজ কুরুণী, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুল, অর্থ সম্পাদক গোপাল চন্দ্র সরকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
মানবিক সহায়তা কর্মসূচী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান জানান, সুশৃঙ্খলভাবে বিভাজন অনুযায়ী সংশ্লিষ্টদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!