1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৬:০১ অপরাহ্ন

আসছে ঈদে আকর্ষণ ১৫ লাখ টাকার ‘সুলতান’

  • আপডেট টাইম :: শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ৫৬ বার পড়া হয়েছে

নালিতাবাড়ী (শেরপুর) : আসছে কোরবাণীর ঈদকে সামনে রেখে প্রস্তুত করা হয়েছে কানাডিয়ান জাতের ষাঁড় ‘সুলতান’। ইতিমধ্যেই এর মালিক রহুল আমীন দাম হাঁকিয়েছেন ১৫ লাখ। ২৭ মণ ওজনের সুলতানকে দেখতে রহুল আমীনের বাড়ির ভিড় যেন কমছেই না। প্রতিদিন বিভিন্ন এলাকার উৎসুক মানুষ ও পাইকারেরা তার বাড়িতে ভির করছেন বিশাল দেহী ষাঁড়টিকে দেখতে। যার উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি ও লম্বায় প্রায় ৯ ফুট।
কানাডিয়ার বংশোবদ্ভুত ষাঁড় ‘সুলতান’ এর লালনকারী পেশায় প্রাণীসম্পদ চিকিৎসক রুহুল আমীনের বাড়ি শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রানীগাঁও গ্রামে। গরুর মালিক রহুল আমীনের দাবী, জেলায় ‘সুলতান’ হলো এবারের ঈদে সবচেয়ে বড় আকারে ষাঁড়। এ জন্য তিনি এর দাম হাঁকিয়েছেন ১৫ লাখ। ন্যায্যমূল্য পেলে তিনি এবারের ঈদেই সুলতানকে বিক্রি করবেন।
রুহুল আমীন জানান, গৃহপালিত দেশীয় জাতের গাভীতে আমদানিকৃত উন্নতজাতের কানাডিয়ান বীজ ব্যবহার করে সুলতানের জন্ম। এমন আরও ষাঁড় তার গোয়ালে পরবর্তী সময়ের জন্য প্রস্তুত করা হচ্ছে।
তিনি আরও জানান, সুলতানকে গরমকালে প্রতিদিন চারবার ও শীতকালে দুইবার গোসল করানো হয়। বিদেশী জাতের এই ষাঁড়টি নিজের সন্তানের মতো করে লালন পালন করছেন তিনি। নিয়মিত খড়, ভূষি ও বাজার থেকে উন্নতমানের পশুখাদ্য ক্রয় করে খাবার দেওয়া হয়। এতে প্রতিদিন ৩-৪শ টাকা খরচ হয়। তবে সাদা-কালোয় বিশাল দেহী ও শক্তিশালী হওয়ায় একে সামলাতে হিমশিম খেতে হয় তাকে। কোরবাণীর ঈদকে সামনে রেখে সুলতানকে ক্রয় করতে ইতিমধ্যেই ক্রেতারা যোগাযোগ শুরু করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com