1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

বান্দরবানে শিথিল হচ্ছে রেড জোনের লকডাউন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

বান্দরবান : টানা ৩৫ দিনের লকডাউন শেষে অবশেষে ১৬ জুলাই থেকে শিথিল হচ্ছে রেড জোন ঘোষিত বান্দরবান পৌরসভা ও লামা পৌরসভা এলাকার লকডাউন। বুধবার দুপুরে জেলা প্রশাসক দাউদুল ইসলাম এ তথ্য জানান।
করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় গত ১০ জুন বান্দরবান সদর উপজেলা পৌরসভা ও লামা উপজেলাকে রেড জোন ঘোষনা করে লকডাউন ঘোষনা করে জেলা প্রশাসন। এর পর ২১ জুন স্বাস্থ্য বিভাগ নতুন করে বান্দরবান পৌরসভা ও লামা পৌরসভাকে রেড জোন ঘোষনা করলে ২৪ জুন আবারও এ দুই পৌরসভাকে ২১ দিনের জন্য লকডাউন ঘোষনা করে প্রশাসন। এসময় রেড জোন ঘোষিত এলাকায় লকডাউন কার্যকরে কঠোর শর্ত আরোপ করা হয় এবং বন্ধ করে দেয়া হয় সবধরণের ব্যবসা প্রতিষ্ঠান ও যান চলাচল। কাঁচা বাজার ও মাছ-মাংস এলাকাভিত্তিক ভ্যানগাড়িতে করে বিক্রির ব্যবস্থা করা হয়। ওয়ার্ডভিত্তিক স্বেচ্ছাসেবক টিম গঠনের মাধ্যমে পাড়ায় পাড়ায় লকডাউন কার্যকর করা হয়। এতে সাধারণ জনগণের ভোগান্তি দেখা দিলে গত ৫ জুন থেকে সীমিত পরিসরে মুদি মনিহারী ও ফলমুলের দোকান খুলে দেয়ার সিদ্ধান্ত দেয় প্রশাসন।
এদিকে ১৫ জুলাই বান্দরবানের রেড জোন ঘোষিত এলাকায় ২১ দিনের লকডাউন শেষ হলে নতুন করে আর লকডাউনের সময় বাড়ানো হবে না বলে জানান জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম। তিনি বলেন, সরকারী সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে করোনা কালীন নিয়মে সবকিছু চলবে। তবে এক্ষেত্রে সরকারী নিয়ম মেনে চলতে হবে। জনপ্রশাসন ও স্বাস্থ্য মন্ত্রণালয় কিছু নিয়ম নীতির কথা বলেছেন, কয়টা থেকে কয়টা দোকান পাট খোলা রাখা যাবে, সামাজিক দূরত্ব¡ বজায় রাখতে হবে, বাইরে বের হলে মাস্ক ব্যবহার করতে হবে। জনজীবনের কথা চিন্তা করে লকডাউন শিথিল করা হচ্ছে। তবে এক্ষেত্রে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
গণপরিবহন চলাচলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। পরিবহন মালিকরা এলে তাদের সাথে কথা বলে এ ব্যাপারে সিদ্ধান্ত দেয়া হবে।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com