1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

নালিতাবাড়ীতে কমিউনিটি ক্লিনিক নির্মাণে অনিয়মের অভিযোগ

  • আপডেট টাইম :: শনিবার, ১৮ জুলাই, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : শেরপুরের নালিতাবাড়ীতে কমিউনিটি ক্লিনিক ভবন নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী।
সূত্র জানায়, সরকারী স্বাস্থ্যসেবা গ্রামীণ জনগোষ্ঠীর দোরগোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত নালিতাবাড়ী উপজেলার বিশগিরিপাড়া গ্রামে স্থাপিত কমিউনিটি ক্লিনিকের পুরনো ভবন ভেঙ্গে নতুন ভবন নির্মাণের উদ্যোগ স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। সম্প্রতি ময়মনসিংহের মেসার্স নিমু ট্রেডার্স নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান প্রায় ২৪ লাখ টাকা বরাদ্দে একতলা ভবনটির কাজ শুরু করে। তবে নির্মাণের শুরুতেই ভেঙ্গে ফেলা পুরনো ভবনের ইট ব্যবহারের উদ্যোগ নেয় ঠিকাদারী প্রতিষ্ঠান। এসময় স্থানীয়রা বাধা দিলে নতুন ইট আনে ঠিকাদার। তবে ওইসব ইট নিম্নমানের বলে স্থানীয়রা পুনরায় বাধা দেয়। খবর পেয়ে সরেজমিনে গেলে দেখা যায়, ভবনটির ঢালাইয়ের কাজে ব্যবহারের জন্য নিম্নমানের ইটের খোয়া ভেঙ্গে স্তুব করে রাখা হয়েছে। তবে এলাকাবাসীর বাধার মুখে নিম্নমানের এসব খোয়া সকলের চোখ এড়াতে আবার ভালো মানের ইটের খোয়া দিয়ে ঢেকে রাখা হয়েছে।
স্থানীয় খোরশেদ আলম (৩২) জয়নাল আবেদীন (৪৬) ও দৌলত আলী (৩৯) সহ অন্যান্যরা অভিযোগ করে বলেন, নিম্নমানের ইট ছাড়াও নিম্নমানের বালু ও কম পরিমাণে সিমেন্ট ব্যবহার করা হচ্ছে ভবনটির নির্মাণকাজে। আমরা এসবে বাধা দিলে উল্টো আমাদের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ আনা হয়। তারা আরও জানান, এর আগের ভবনটির কাজ এতোই নিম্নমানের হয়েছিল যে মাত্র ৩-৪ বছরের মধ্যেই ছাদ চুয়ে পানি পড়তো। বিশ বছর না যেতেই ব্যবহার অযোগ্য ভবনটি ভেঙ্গে ফেলতে হয়েছে। তাই আমরা চাই, এখন যে কাজ হচ্ছে তা যেন মানসম্মত ও টেকসই হয়।
এ বিষয়ে যোগাযোগ করা হলে ঠিকাদার আব্দুল লতিফ মুঠোফোনে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারে অভিযোগ অস্বীকার করে জানান, ভালো মানের সামগ্রী দিয়ে কাজ করা হচ্ছে।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রেহেমা সারোয়াত সালাম জানান, আমি মৌখিকভাবে অভিযোগ পেয়ে ক্লিনিক পরিচালনা কমিটিকে পদক্ষেপ নিতে বলেছিলাম। এরপর আমি আর কিছু জানতে পারিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com