1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

মহিপুরে নৌ-যান শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করণে সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম :: রবিবার, ২৬ জুলাই, ২০২০

কলাপাড়া (পটুয়াখালী) : মহিপুর থানার মৎস্য বন্দর আলীপুর নৌ-যান শ্রমিকদেরঅধিকার আদায় ও নিরাপত্তা নিশ্চিতকরণে সংবাদ সম্মেলন করা হয়েছে। বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারীইউনিয়ন আলীপুর শাখার উদ্যোগে রোববার সকাল ১০টার দিকে আলীপুর থ্রি পয়েন্ট সংলগ্ন এর অফিস কার্যালয় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিতহয়।
সম্মেলনে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ডেমরাঘাট শাখার সভাপতি মোঃ জাকির হোসেন।
তিনি তার বক্তব্যে বলেন, কুয়াকাটা সহ উপকূলীয় অঞ্চলের অধিকাংশ মানুষ মাছের উপর নির্ভরশীল। অথচ এ এলাকার গভীর সমুদ্রে মাছ শিকারে যাওয়া ট্রলার মালিকরা কোটি কোটি টাকা ব্যয় করে একটি ট্রলার গভীর সমুদ্রে পাঠান। সেখানে যারা জীবন বাজি রেখে তথা পরিবার পরিজন ফেলে গভীর সুমদ্রে মাছ শিকারে যান তাদের জন্য নেই কোন জীবন রক্ষাকারী সরঞ্জামাদির ব্যবস্থা।
তিনি তার বক্তব্যে আরও বলেন, নোভেল করোনা ভাইরাস মহামারি রোগে সারাবিশ্ব স্থবির হয়ে পড়েছে। এরই মধ্যে ঘটেগেল ঘূর্ণিঝড় আম্ফান। কোভিড-১৯ ও ঘূর্ণিঝড় আম্ফানের ফলে অনেক পরিবার অর্থনৈতিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। সরকার তার সাধ্যানুযায়ী ওই সকল পরিবারের প্রতি আর্থিক সহায়তা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়েছেন।
অথচ কুয়াকাটার মৎস্য বন্দরআলীপুর-মহিপুরের নৌ-যান শ্রমিকদের জন্য চোখে পড়ার মত কিছুই করেননি। এসময় স্থানীয় জেলে ও সংবাদ কর্মীরা উপস্থিত ছিল।
– রাসেল কবির মুরাদ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com