1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ১০ অগাস্ট ২০২০, ১২:১৩ অপরাহ্ন

ঈদের পর খুলছে কক্সবাজারের পর্যটন

  • আপডেট টাইম :: শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
  • ১২ বার পড়া হয়েছে

কক্সবাজার: ঈদুল আজহার পর উন্মুক্ত হচ্ছে বিশ্বের দীর্ঘতম কক্সবাজার সমুদ্র সৈকত। তবে করোনা পরিস্থিতির কারণে আগত পর্যটকসহ পর্যটন ব্যবসায়ীদের মানতে হবে ৬৫ নির্দেশনা।

কক্সবাজারের পর্যটন শিল্প খুলে দেওয়ার জন্য এ সব নির্দেশনা ও শর্তাবলীর খসড়া চূড়ান্ত করেছে কমিটি। আগামী ৩ আগস্ট অনুষ্ঠিতব্য প্রশাসনের সংশ্লিষ্ট পর্যায়ের এক সভায় এ সব সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে জানিয়েছেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

তিনি জানান, ঈদুল আজহার পর স্বাস্থ্যবিধি মেনে হোটেল-মোটেল ও সমুদ্র সৈকতসহ কক্সবাজারের সব পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হবে। এ ব্যাপারে প্রশাসনের সংশ্লিষ্ট পর্যায়ে আলাপ-আলোচনা চলছে। ইতিমধ্যে জেলা প্রশাসনের পর্যটনের সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে কিছু সুপারিশমালা তৈরি করেছেন।

জেলা প্রশাসনের পর্যটন সেলের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান জাহিদ খান পর্যটন সংশ্লিষ্টদের মতামতের ভিত্তিতে এ সব সুপারিশমালা তৈরি করেন।

এতে দেখা গেছে, হোটেল-মোটেল, গেস্ট হাউজ-রেস্ট হাউজ, কটেজ ও রিসোর্টের জন্য ১৫টি; রেস্টুরেন্ট ও রেস্তোরাঁর জন্য ৭টি; গণপরিবহনের জন্য ৮টি; বিচ মার্কেট ও সৈকতের ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য ৪টি; বিচ-বাইক ও জেটস্কীর জন্য ৪টি; কিটকট ব্যবসায়ীদের জন্য ৬টি;  প্যারাসেলিংয়ের জন্য ২টি; বিভিন্ন পর্যটন স্পটের (আদিনাথ মন্দির ও রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড প্রভৃতি) জন্য ৪টি এবং ঘাট ও স্পিডবোটের জন্য ৪টি নির্দেশনা ও শর্তাবলীর খসড়া তৈরি করা হয়েছে।

এছাড়া কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকদের জন্য ১২টি বিশেষ শর্তাবলী মানতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com