1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৮:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

জেলা পর্যায়ে ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়ার প্রস্তাব

  • আপডেট টাইম :: বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

বাংলার কাগজ ডেস্ক : করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। এ অবস্থায় জেলা পর্যায়ে ২৫ শতাংশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খুলে দেওয়ার পরামর্শ মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে স্ব-স্ব মন্ত্রণালয়কে সিদ্ধান্ত নিতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ঘোষণা আসার পর মাঠ পর্যায়ে শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শুরু করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, সারাদেশের প্রাথমিক বিদ্যালয়গুলো কিভাবে চালু করা যায় সে বিষয়ে আমরা বেশ কয়েকটি জেলার শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে মতবিনিয়ম করেছি। তারা বিভিন্ন ধরনের প্রস্তাব দিয়েছেন। অনেকে প্রথমধাপে জেলা পর্যায়ের ২৫ শতাংশ বিদ্যালয় খুলে দেওয়ার প্রস্তাব জানিয়েছেন। আরও অনেক জেলার সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে তার আলোকে আগামী ২৭ সেপ্টেম্বর মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করা হবে। এরপর সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করে পরিস্থিতি বিবেচনায় কবে থেকে বিদ্যালয় খোলা যায় সেবিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত স্ব-স্ব মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে’ মন্ত্রিপরিষদ সচিবের এমন ঘোষণার পর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন এবং সিনিয়র সচিব আকরাম আল হোসেন ভিডিও কনফারেন্সে দেশের বিভিন্ন জেলার শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শুরু করেছেন। প্রথমধাপে রাজধানী ঢাকার স্কুলগুলো না খুলে মফস্বল পর্যায়ের ২৫ শতাংশ স্কুল খোলার পরামর্শ এসেছে। শহরের বিদ্যালয়গুলো বন্ধ থাকলেও এসব শিক্ষার্থীরা টিভি, রেডিওসহ নানা মাধ্যমে ক্লাস করার সুযোগ পাচ্ছে।

অন্যদিকে করোনা পরিস্থিতির কারণে বিদ্যালয় বন্ধ থাকায় মফস্বলের শিক্ষার্থীরা পড়ালেখা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। নানা প্রতিবন্ধকতার কারণে তারা টিভি-রেডিও ক্লাসের সুযোগ পাচ্ছে না। এ কারণে শিক্ষক-কর্মকর্তারা মফস্বল পর্যায়ের ২৫ শতাংশ স্কুল খুলে দেওয়ার পরামর্শ দিয়েছেন বলে জানা গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!