1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
  3. mehedihasanshakib06@gmail.com : mehedi sakib : mehedi sakib
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৪:০৭ অপরাহ্ন

মালিক-ওয়াহাব ঝড়ে প্রথম শিরোপা খাইবারের

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০

স্পোর্টস ডেস্ক : শোয়েব মালিক কিংবা ওয়াহাব রিয়াজ, পাকিস্তানের এই দুই ক্রিকেটার যেন বয়সকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ছুটেই চলছেন। পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের ফাইনালে এই দুই বুড়ো ক্রিকেটারে ভর করে প্রথমবারের মতো শিরোপা জিতেছে খাইবার পাখতুনখাওয়া।

রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত ফাইনালে সাউদার্ন পাঞ্জাবকে ১০ রানে হারিয়েছে খাইবার। আগে ব্যাট করে শিরোপাজয়ী দল খাইবার নির্ধারিত ২০ ওভারে তোলে ৪ উইকেটে ২০৬ রান। জবাবে ৮ উইকেটে ১৯৬ রানে থামে সাউদার্ন পাঞ্জাব।

টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে খাইবারের দুই ওপেনার ফখর জামান এবং মোহাম্মদ রিজওয়ান দলটিকে ৭৬ রানের দারুণ শুরু এনে দেন। ফখর ৬৭ রান এবং অধিনায়ক রিজওয়ান করেন ২৫ রান। তাদের দেখানো পথে পরে দলকে এগিয়ে নেন দুই অভিজ্ঞ পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ হাফিজ এবং শোয়েব মালিক। তবে এই দুইজনের মধ্যে মালিক ছিলেন বেশি আগ্রাসী।

ক্যারিয়ারের দ্রুততম ফিফটি হাঁকান সদ্য টি-টোয়েন্টিতে ১০ হাজার রান করা মালিক। ২০ বলে ফিফটি তোলা শেষ পর্যন্ত ২২ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৫৬ রানে অপরাজিত থাকেন। অপরদিকে হাফিজ ফেরেন ৩৮ রানে। তাদের ঝড়ো ব্যাটিংয়ে দুইশর অধিক স্কোর পায় খাইবার।

২০৭ রানের জবাবে খেলতে নেমে ওয়াহাব রিয়াজ এবং শাহীন শাহ আফ্রিদির বোলিং তোপে হার মানতে হয় সাউদার্ন পাঞ্জাবকে। পাকিস্তান জাতীয় দলের দুই বাঁহাতি পেসারই ৩৬ রানে ৩টি করে উইকেট শিকার করেন। তবে বাকি বোলাররা অকাতরে রান দেওয়ায় ১৯৬ রান পর্যন্ত করতে পারে সাউদার্ন পাঞ্জাব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!