1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

উলিপুরে মুক্তিযোদ্ধার ভূমিহীন কন্যা-দম্পতিকে মারধর, বসতভিটা থেকে উচ্ছেদ

  • আপডেট টাইম :: রবিবার, ১২ জানুয়ারী, ২০২০

উলিপুর (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের উলিপুরে প্রতিপক্ষ কর্তৃক মুক্তিযোদ্ধার এক অসহায় ভূমিহীন কন্যা দম্পতিকে মারধর, বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট করে বসতবাড়ি থেকে উচ্ছেদ করা হয়েছে। আশ্রয়হীন হয়ে আহত ঐ দম্পতি ও তাদের ২ সন্তান নিয়ে এখন মানবেতর জীবন যাপন করছে।
মামলা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উলিপুর পৌরসভাস্থ মুন্সিপাড়া (গো-হাটি) গ্রামের মৃত কলিম উদ্দিন শেখের ভূমিহীন পুত্র হত-দরিদ্র দিনমজুর নূর ইসলাম ও তার স্ত্রী কুড়িগ্রাম সদর দক্ষিণ নাজিরা গ্রামের মুক্তিযোদ্ধা বয়েজ উদ্দিনের কন্যা বিজলী বেগমসহ ১৪ শতক খাস জমির উপর বাড়ি-ঘর তৈরি করে বাবা আমল থেকে প্রায় ৪০ বছর ধরে কোন মতে জীবন-যাপন করে আসছিল। কয়েক মাস থেকে ঐ জমিতে অপর আশ্রিতা নূর ইসলামের আপন ভাই যথাক্রমে নূর আলম, নূর কাশেম ও নূরনবী একজোট হয়ে নূর ইসলামের অংশ টুকু কেড়ে নিতে ও তাদের বাড়ি ছাড়তে বিভিন্ন সময় ভয়-ভীতি,ক্ষুন-জখমের হুমকি দিয়ে আসছে। ঘটনার দিন গত ৩০ ডিসেম্বর সোমবার সকালে বিবাদীগণ স্ব-স্ত্রীক সাঙ্গপাঙ্গ নিয়ে দরিদ্র দম্পতিকে বেধরক মারপিট, লুট-পাট ও ঘর-বাড়ি ভাংচুর করে বসতভিটা থেকে উচ্ছেদ করে দখলে নেয় এবং ভবিষ্যতে ওই জমিতে আসার চেষ্টা করলে তাদের প্রাণে মারার হুমকি প্রদান করেন। এসময় নূর ইসলাম গুরুতর আহত হলে তাকে উলিপুর হাসপাতালে চিকিৎসা করা হয়।
এর আগেও এ রূপ ঘটনার পর উলিপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হলে পুলিশ ঘটনার তদন্ত করেন। কিন্তু রহস্যজনক কারণে মামলা গ্রহণ করেনি।
এদিকে ভুক্তভুগী দম্পতি পরিবারের স্কুল পড়–য়া পুত্র বিপ্লব ও বিবাহযোগ্য কন্যা নূরশীকে নিয়ে বিছিন্ন ভাবে মসজিদে ও অন্যের বাড়িতে রাত্রি যাপন করে আসছে। সচেতন এলাকাবাসী ভুক্তভোগী-অসহায় বিজলী বেগম ও তার স্বামীর হারানো বাড়ি-ভিটে দ্রুত ফিরে দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
উল্লেখ যে, এর আগে গত ৭ জুলাই/১৯ইং তারিখ সন্ধ্যায় একই ভাবে হামলা চালিয়ে নূর ইসলামের পুত্র বিপ্লব ও কন্যা নূরশীকে গুরুতর আহত করে বাড়িতে অবরুদ্ধ করলে পুলিশি সহায়তায় উদ্ধার করে তাদের কুড়িগ্রাম হাসভাতালে চিকিৎসা করে সুস্থ হয়ে বাড়িতে এসে নুর ইসলাম বিবাদমান দ্বন্দ্বের সুরাহা চেয়ে ঘটনার বিষয় স্থানীয় মহত-মাতব্বরদেকে জানান। স্থানীয়রা সালিস বৈঠকের ব্যবস্থা করলেও বিবাদীগণ সালিসে উপস্থিত না হয়ে টালবাহানা ও সময় ক্ষেপন করার একপর্যায়ে গত ৩০ ডিসেম্বর/১৯ইং তারিখে নূর ইসলামের বাড়ি-ঘরের উপর হামলা চালিয়ে তাদের বাড়ি ছাড়া করে। পরিবারকে নিয়ে বিচ্ছিন্ন অবস্থার সুরাহা চেয়ে নূর ইসলাম উপজেলা চেয়ারম্যান বরাবর একটি অভিযোগ দায়ের করলে চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু ০৬ নং ওয়ার্ডের পৌর কমিশনার কাসেম আলীকে প্রধান করে ৫ সদস্যের একটি প্রতিনিধি টিম ঘটনাস্থলে প্রেরণ করেন। কিন্তু পৌর কমিশনার কাসেম আলীর কার্যকলাপ সন্তষজনক না হওয়ায় ওই প্রতিনিধি টিমের উপর আস্তা হারিয়ে গত ৭ জানুয়ারী/২০ইং তারিখে নূর ইসলাম বাদী হয়ে বিজ্ঞ আমলী আদালত কুড়িগ্রাম বারাবর একটি মামলা দায়ের করে।
– হাফিজুর রহমান সেলিম

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com