1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
  3. mehedihasanshakib06@gmail.com : mehedi sakib : mehedi sakib
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:২১ পূর্বাহ্ন

সেতু তৈরিতে ৪৫ কোটি টাকা জালিয়াতি: ৩ জনের বিরুদ্ধে মামলা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

বাংলার কাগজ ডেস্ক: তিস্তায় সেতু নির্মাণে ৪৫ কোটি টাকা ব্যাংক গ্যারান্টি জালিয়াতির অভিযোগে ইনফ্রাটেক কনস্ট্রাকশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আলী হায়দার রতনসহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (১৭ নভেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-সহকারী পরিচালক শাহজাহান মিরাজ।

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য এই তথ‌্য নিশ্চিত করেন। আলী হায়দার রতন ছাড়া মামলার অন্য আসামিরা হলেন পিটিএসএল মৈত্রী লিমিটেডের এমডি মাহাবুবুর রহমান এবং এলজিইডির সাবেক প্রকল্প পরিচালক খন্দকার মাহবুব হোসেন।

মামলার এজাহারে বলা হয়েছে, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় তিস্তা নদীতে প্রায় দেড় কিলোমিটার দীর্ঘ সেতু তৈরির জন্য ২০১৭-১৮ অর্থবছরে দরপত্র আহ্বান করে এলজিইডি। এতে যৌথভাবে অংশ নিয়েছিল ইনফ্রাটেক কনস্ট্রাকশন ও পিটিএসএল মৈত্রী লিমিটেড। সর্বনিম্ন দরদাতা হিসেবে তারা কাজ পায়।  দুই প্রতিষ্ঠান সাড়ে ছয় কোটি টাকার টেন্ডার সিকিউরিটি ভুয়া প্রকল্পে জমা দেয়। ৩৯ কোটি টাকার ভুয়া পারফরমেন্স সিকিউরিটিও জমা দেয়।

এজাহারে আরও বলা হয়, ইউনিয়ন ব্যাংকের পান্থপথ শাখার নামে এসব  ভুয়া সিকিউরিটি করা হয়। তবে, যাচাইয়ে সময় এসব নথি জাল বলে ধরা পড়ে। বাতিল করা হয়েছে কার্যাদেশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!