1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০৮ মে ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে জামালপুরে সনাক-টিআইবি’র আলোচনা সভা

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

জামালপুর: ‘কোভিড-১৯ মোকাবিলায় চাই দুর্নীতির প্রতি শূন্য সহনশীলতা: দুর্নীতি থামাও, জীবন বাঁচাও’ এই শ্লোগানকে সামনে রেখে নানাবিধ আয়োজনের মধ্যদিয়ে জামালপুরে উদ্যাপিত হলো আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস।
ট্রান্সপারেন্সী ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও সচেতন নাগরিক কমিটি (সনাক), জামালপুর এর উদ্যোগে বুধবার (৯ ডিসেম্বর) সকালে অনলাইন মিটিং প্লাটফর্ম গুগল মিট এর মাধ্যমে “দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে তরুণ সমাজের ভূমিকা শীর্ষক” এক আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান। সনাক সভাপতি অজয় কুমার পাল এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সনাক জামালপুরের সহ-সভাপতি অধ্যাপক কায়েদ-উয-জামান। সভায় দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে তরুণ সমাজের অভিজ্ঞতার আলোকে আলাদা দু’টি বাস্তবভিত্তিক গল্প বলেন ইয়েস সদস্য আফিয়া আফসানা ও ইয়েস ফ্রেন্ডস সদস্য আফরিন খান।
এছাড়াও টিআইবি এরিয়া ম্যানেজার আরিফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর জেলা সভাপতি তারিকুল ফেরদৌস, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এর সভাপতি অধ্যাপক মাসুম আলম খান প্রমুখ।
আলোচনা সভা থেকে দাবি করা হয়, দুর্নীতির বিরুদ্ধে সকল স্তরের মানুষ যেন সোচ্চার প্রতিবাদ ও ভূমিকা পালন করতে পারে তার উপযুক্ত পরিবেশ নিশ্চিতে সরকারকে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। একই সাথে করোনাকালীন সময়ে তথ্য প্রকাশে বিধিনিষেধ আরোপের মাধ্যমে অনিয়ম-দুর্নীতি ও অব্যবস্থাপনাকে আড়াল করার প্রবণতা লক্ষ্য করা গেছে, তা প্রতিহত করার পাশাপাশি দুর্নীতিতে সম্পৃক্ত ব্যক্তিদের জবাবদিহিতার আওতায় নিয়ে আসতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!