1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন

শেখ হাসিনা ফের সভাপতি, সম্পাদক ওবায়দুল কাদের

  • আপডেট টাইম :: শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯

ঢাকা : শেখ হাসিনা আবারো আওয়ামী লীগের সভাপতি এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে ২১তম জাতীয় সম্মেলনে কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে এ নেতৃত্ব ঘোষণা করা হয়।

এর আগে শুক্রবার সকালে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উদ্বোধন করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বিকেলে শেষ হয় প্রথম পর্বের আনুষ্ঠানিকতা।

আজ সকালে বসে অধিবেশন পর্ব। কাউন্সিল অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নাম প্রস্তাব ও সমর্থন করেন জ্যেষ্ঠ নেতারা। আর এতে কণ্ঠভোটে সমর্থন দেন উপস্থিত কাউন্সিলররা।

সভাপতি হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, সমর্থন জানান সভাপতিমণ্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য। সভাপতি হিসেবে আর কোনো নাম না আসায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নেতা নির্বাচিত হন।

অন্যদিকে সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সমর্থন জানান যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান। সাধারণ সম্পাদক হিসেবে আর কোনো নাম না আসায় ওবায়দুল কাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নেতা নির্বাচিত হন।

প্রতিষ্ঠা লাভের পর থেকে এখন পর্যন্ত ২০টি জাতীয় সম্মেলন হয়েছে আওয়ামী লীগের। এসব সম্মেলনে এখন পর্যন্ত সভাপতি হয়েছেন সাতজন। এর মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা আবদুল হামিদ খান ভাসানী তিনবার করে সভাপতি নির্বাচিত হয়েছেন। বর্তমান সভাপতি শেখ হাসিনা সর্বোচ্চ আটবার, আবদুর রশীদ তর্কবাগীশ দুইবার এবং এ এইচ এম কামারুজ্জামান ও আবদুল মালেক উকিল একবার করে সভাপতি নির্বাচিত হয়েছেন। আর সৈয়দা জোহরা তাজউদ্দিন একবার নির্বাচিত হয়েছেন দলের আহ্বায়ক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়েছেন ১০ জন। সবচেয়ে বেশি চারবার করে হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জিল্লুর রহমান। এ ছাড়া তাজউদ্দিন আহমেদ তিনবার, আবদুর রাজ্জাক, সৈয়দ আশরাফুল ইসলাম ও সৈয়দা সাজেদা চৌধুরী দুইবার করে, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শামসুল হক, আবদুল জলিল এবং ওবায়দুল কাদের একবার করে সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!