1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

সবুজ আন্দোলন উপদেষ্টা পরিষদে যুক্ত হলেন ৪ বিশিষ্ট নাগরিক

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
প্রেস বিজ্ঞপ্তি: পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন দীর্ঘদিন ধরে জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিপর্যয় সম্পর্কে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। সংগঠনটি সারা দেশে বৃক্ষরোপণ কর্মসূচী বাস্তবায়ন, পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, রাষ্ট্রের পক্ষে আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ের জন্য বিক্ষোভ কর্মসূচিসহ বিভিন্ন সভা সেমিনার আয়োজন করে আসছে।
২৪ ফেব্রুয়ারি সার্বিক কার্যক্রমকে গতিশীল করতে ৪ জন বিশিষ্ট নাগরিকে উপদেষ্টা পরিষদে পদায়ন করা হলো। সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের  চেয়ারম্যান বাপ্পি সরদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আমরা আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়সহ নদী ও খাল দখল দূষণ, অবৈধ বালু, পাথর উত্তোলণ বন্ধে জনসেচতনা তৈরি শিক্ষা প্রতিষ্ঠানে জনবায়ুর ক্ষতিকর প্রভাব মোকাবেলায় সচেতনতা তৈরিতে কাজ করছি। উপদেষ্টা পরিষদে নতুন ৪ জন উপদেষ্টা নির্বাচিত করা হয়েছে। আশা করি আপনাদের পরামর্শের মাধ্যমে আমাদের প্রানের সংগঠন দ্রুত গতিতে এগিয়ে যাবে।
উপদেষ্টারা হলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরি কোঅর্ডিনেটর, ড. মোঃ মনজুরুল কিবরীয়, বাংলাদেশের অন্যতম জাতীয় পত্রিকা দৈনিক সকালের সময় এর প্রকাশক ও সম্পাদক মোঃ নুর হাকিম, সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের অর্থ পরিচালক ও সাবেক সেনা কর্মকর্তা, ওমর ফারুক চৌধুরী এবং সবুজ আন্দোলনের পরিচালক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের (ভারপ্রাপ্ত) সভাপতি, নাসিরুল ইসলাম নাসির।
গঠনতন্ত্রের ৭ এর ঞ (২) ধারা অনুযায়ী তাদেরকে প্রদায়ন করা হয়। পরিচালনা পরিষদের অর্থ পরিচালক, ৪ নম্বর পরিচালক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতির পদ শূন্য ঘোষণা করা হলো। শূন্য পদ সমূহ আগামীতে পূরণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!