1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

মহিপুরে গ্রামীণ অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কার্যক্রম শুরু

  • আপডেট টাইম :: শুক্রবার, ৪ জুন, ২০২১

রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) : মহিপুরে কারিগরী প্রশিক্ষনের মাধ্যমে স্কুল থেকে ঝড়ে পরা যুবকদের দক্ষ জনশক্তিতের রূপান্তরিত করে পারিবারিক স্বচ্ছলতা এবং গ্রামীণ অর্থনীতিতে ভূমিকা রাখার পাশাপাশি টেকসই জীবনধারণ নিশ্চিতকরনে ব্যাতিক্রমী কার্যক্রম শুরু হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে মহিপুর কারিতাস মিলনায়তনে সমাজের পিছিয়ে পরা যুবকদের দক্ষতা বৃদ্ধি করনের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন এবং টেকসই জীবনধারণ নিশ্চিতকরণ বিষয়ক প্রকল্পের অবহিতকরণ অনুষ্ঠানে এই প্রকল্প বিষয়ে ধারণা প্রদান করেন কর্তকর্তাগণ।
এক বছর মেয়াদে ‘ভেসটিনেকটি-০২ প্রকল্পের’ আওতায় বে-সরকারি সংস্থা কারিতাস-এর উদ্যোগে ২০২১ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত এক বছর মেয়াদে ১২৫ জন বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে আত্মনির্ভরশীল হওয়ার প্রকল্পটি বাস্তবায়ন হচ্ছে। এ প্রকল্পের আওতায় উপজেলার ডালবুগঞ্জ, মিঠাগঞ্জ, টিয়াখালী এবং নীলগঞ্জ ইউনিয়নে এই কার্যক্রম চলমান রয়েছে। এ কার্যক্রমের আওতায় ১২৫ জন বেকার যুবককে মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ, টেইলারিং এন্ড ড্রেস মেকিং প্রশিক্ষণ, ইলেকট্রিক এন্ড হাউজ ওয়ারিং প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।
প্রকল্প অবহিত করণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কারিতাস এর বরিশাল আঞ্চলিক পরিচালক ফ্রান্সিস বেপারী। প্রধান অতিথির বক্তব্য রাখেন, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: শফিকুল ইসলাম বাবুল, শাহিনা পারভিন সীমা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা আক্তার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, যুব উন্নয়ন কর্মকর্তা ফেরদাউস রহমান, সাংবাদিক জসীম পারভেজ প্রমুখ।
উপকূলীয় কলাপাড়ার অর্থনৈতিক উন্নয়ন টেকসই করার জন্য দক্ষ জনশক্তি গড়ার এই প্রকল্পটি আরো বিস্তৃতিকরণ এবং মেয়াদ বৃদ্ধির দাবি করেন সমাজের বিভিন্ন স্তরের সুশীল সমাজের প্রতিনিধিরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!