1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৬:১৩ পূর্বাহ্ন

অসহায় কবি-সাহিত্যিকদের আর্থিক প্রণোদনার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ

  • আপডেট টাইম :: রবিবার, ৬ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার: মহামারী করোনাভাইরাসের বিপর্যয়ের কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে কবি সংঘ বাংলাদেশ ঝিনাইগাতী উপজেলা শাখা এক সাধারণ সভার আয়োজন করে।
গত শুক্রবার (৪ জুন) বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত আজাদ মার্কেটের পিছনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি সংঘ বাংলাদেশ’র কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট কবি সাংবাদিক ও কলামিস্ট তালাত মাহমুদ।
কবি সংঘ বাংলাদেশ ঝিনাইগাতী উপজেলা শাখার সভাপতি কবি মঞ্জুরুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি আল হারুনের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই সভায় প্রধান আলোচক ছিলেন কবি সংঘ বাংলাদেশ’র ঝিনাইগাতী উপজেলা শাখার উপদেষ্টা, উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কবি ও কথা সাহিত্যিক জীবন কুমার চক্রবর্তী।
আলোচনা সভায় কবি তালাত মাহমুদ দেশের দুস্থ ও অসহায় কবি সাহিত্যিকদের দুঃখ দুর্দশার করুণ চিত্র তুলে ধরে মানবিক প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি আকর্ষণ করেন এবং দুস্থ, অসহায় ও কর্মহীন কবি সাহিত্যিকদের করোনাকালীন আর্থিক প্রণোদনা দেয়ার দাবি জানান। তিনি বলেন, অধিকাংশ কবি ও সাহিত্যিক কেজি স্কুল, বিভিন্ন এনজিও স্কুল, কচিং ইনস্টিটিউটে, এমপিওভূক্তি না পাওয়া স্কুল ও কলেজে শিক্ষতা করে অথবা টিউশনি করে জীবিকা নির্বাহ করতেন। কিন্তু গত দেড় বছর ধরে কোভিড-১৯’এর মহামারীর কারণে কবি-সাহিত্যিকগণ সারাদেশেই কর্মহীন ও অসহায় হয়ে পড়েন এবং পরিবার পরিজন নিয়ে অত্যন্ত মানবেতর জীবনযাপন করছেন। প্রধান আলোচকের বক্তব্যে জীবন কুমার চক্রবর্তী বলেন, কবি সংঘ বাংলাদেশ এমন একটি সংগঠন, যার শ্লোগানই হলোÑ ‘মাদক সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনে/নবীন কবির সন্ধানে আমরা আছি সবখানে’। কাজেই পরবর্তী প্রজন্মে জন্য মাদকমুক্ত সন্ত্রাসমুক্ত ও দুর্নীতিমুক্ত সমাজ বিকাশে সবাইকে এগিয়ে আসতে হবে।
এছাড়া আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের ঝিনাইগাতী উপজেলা শাখার সভাপতি ও কবি সংঘ বাংলাদেশ’র উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি কবি ফজিলা খাতুন শ্ারমিন, সহ-সভাপতি কবি নজিবল হক রানা প্রমুখ। উপস্থিত ছিলেন কবি শেখ ফরিদ, কবি আল মাহমুদ, কবি আনোয়ারা বেগম, কবি নাজমুল হোসেন পাপন, কবি নাজমুল হাসান শুভ, কবি ছামিউল হক, কবি লিপি রাণী, কবি আনোয়ার হোসেন সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।
আলোচনা সভায় আগামী আষাঢ় মাসে কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ‘বর্ষাবরণ’ এর আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!