1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

৯০ মাইল বেগে যুক্তরাজ্যে আঘাত হানছে ঝড় কায়ারা

  • আপডেট টাইম :: রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : ঘন্টায় ৯০ মাইল বাতাসের বেগ নিয়ে যুক্তরাজ্যে আঘাত হানতে যাচ্ছে ঝড় কায়ারা। ঝড়ের কারণে দেশটির অধিকাংশ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক  ফ্লাইট বাতিল করা হয়েছে। কয়েকটি রেল প্রতিষ্ঠান যাত্রীদের এই সময় ভ্রমণ না করার আহ্বান জানিয়েছে।

আবহাওয়া সংস্থা জানিয়েছে, যুক্তরাজ্যের অধিকাংশ স্থানে প্রবল বৃষ্টিপাত হতে পারে। সেইসঙ্গে বাতাসের বেগ থাকবে ঘন্টায় ৯০ মাইল। এছাড়া দেশের ১৫০টি স্থানে বন্যা সতর্কতা জারি করা হয়েছে।

হিথ্রো বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে,স্বল্প সময়ের নোটিশে ফ্লাইট সংখ্যা কমিয়ে আনার ব্যাপারে অংশীদারদের সঙ্গে তারা যৌথ সিদ্ধান্ত নিয়েছেন।

ব্রিটিশ এয়ারওয়েজ হিথ্রো,গ্যাটউইক ও লন্ডন সিটি থেকে তাদের ফ্লাইট বাতিল করেছে। এছাড়া অন্যান্য সংস্থাগুলোও তাদের অধিকাংশ ফ্লাইট বাতিল করেছ।

আবহাওয়া সতর্কতায় বলা হয়েছে, স্কটল্যান্ডের অধিকাংশ স্থানে৫০ থেকে ৭০ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে। আর কিছু স্থানে ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে। এর ফলে অধিকাংশ বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান আকস্মিক বন্যায় প্লাবিত হতে পারে। কিছু কিছু এলাকার সড়ক প্লাবিত হওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে।

আবহাওয়া বিভাগের প্রধান ফ্রাঙ্ক সন্ডার্স বলেছেন, ‘সপ্তাহের শেষ দিনে ঝড় কায়ারা প্রবল বাতাস ও বৃষ্টি বয়ে আনবে যুক্তরাজ্যে। আমরা প্রবল আবহাওয়ার সতর্কতা জারি করেছি যাতে লোকজন ঝড়ের সম্ভাব্য প্রভাবের প্রস্তুতি নিতে পারে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!